জন্মদিনে লেভার জোড়া গোলে বার্সার বড় জয়

|

ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে পয়েন্ট ভাগাভাগির পর লা লিগায় প্রথম জয়ের দেখা পেয়েছে বার্সেলোনা। আর অন্যতম দ্রুত সময়ে বল জালে জড়ানোর মাধ্যমে লা লিগায় প্রথম গোলের দেখা পেয়েছেন লেভানদোভস্কি। এই পোলিশ ফরোয়ার্ডের জোড়া গোলের সাথে ডেম্বেলে ও আনসু ফাতির গোলে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়েছে বার্সেলোনা।

ছবি: সংগৃহীত

রিয়াল সোসিয়েদারের বিপক্ষে বার্সেলোনার ম্যাচ ডে’তে ছিল রবার্ট লেভানদোভস্কির জন্মদিন। ৩৪তম জন্মদিনে পরিবারের সাথে থাকতে পারছেন না বলে কিছুটা আক্ষেপ ঝরিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছিলেন এই তারকা, যে কাজটা করতে সবচেয়ে উপভোগ করেন সেটাই করতে পারবেন এই দিনে। আর সেটা অবশ্যই ফুটবল। জন্মদিনে বার্সার ম্যাচ থাকায় নিজের দিন রাঙানোর উপলক্ষ্য পেয়েছিলেন লেভা; জোড়া গোল দিয়ে লা লিগার খাতায় নাম তুলে দলের বড় জয় নিশ্চিত করেই তা স্মরণীয় করে রাখলেন এই পোলিশ গোলমেশিন।

আর সেটাও কিনা প্রথম মিনিটেই! ম্যাচের ৪৫ সেকেন্ডের মধ্যেই স্কোরশিটে নাম তোলেন লেভানদোভস্কি। কাউন্টার অ্যাটাক থেকে বল পেয়ে লেফট ব্যাক বালডের বাড়ানো বলে দুর্দান্ত ফিনিশিংয়ে বার্সাকে এগিয়ে দেন লেভা; খোলেন লা লিগায় গোলের খাতা। অবশ্য খুব দ্রুতই রিয়াল সোসিয়াদাদকে সমতায় ফেরান ইসাক। প্রথমার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণের পরও আর কোনো গোল না হওয়ায় সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে নিজেদের গুছিয়ে জ্বলে ওঠে বার্সা। এরচেয়ে বলা ভালো, মাঠে নেমেই দলকে পাল্টে ফেলেন আনসু ফাতি। ৬৬ মিনিটে উসমান ডেম্বেলে এবং ২ মিনিট পর লেভানদোফস্কিকে দিয়ে গোল করান ফাতি। দুর্দান্ত ব্যাকহিলে ডেম্বেলেকে দিয়ে গোল করানোর পর আর লেভার নাম আবারও স্কোরশিটে তুলতে আনসু ফাতি দিয়েছেন চমৎকার বুদ্ধিদীপ্ত পাস।

আনসু ফাতি। ছবি: সংগৃহীত

মিনিট দশেকের এই ভেল্কিতে ম্যাচে বার্সার জয় একরকম নিশ্চিতের পর নিজের গোল যেন অনেকটাই প্রাপ্য হয়ে গিয়েছিল এই ‘নাম্বার টেনের’। ৭৯ মিনিটে লেভানদোভস্কির ভলি থেকে সেটাই পেয়ে যান ফাতি। ফেরান তোরেসের বদলি হিসেবে নেমে ছোট্ট কয়েকটি ছোঁয়ায় ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়ে বার্সাকে বড় জয় এনে দিয়ে আনসু ফাতি দেখালেন, ফিট থাকলে প্রতিপক্ষ রক্ষণে ত্রাস সৃষ্টির সকল রসদই মজুদ আছে তার অস্ত্রাগারে।

আরও পড়ুন: মেসির ১, নেইমারের ২ ও এমবাপ্পের হ্যাটট্রিকে পিএসজির বিশাল জয়

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply