বরগুনায় ছাত্রলীগের ওপর লাঠিচার্জ: এএসপিসহ ১৩ পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় মামলার সুপারিশ

|

বরিশাল ব্যুরো:

বরগুনায় ছাত্রলীগ নেতাকর্মীদের উপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। প্রতিবেদনে বরগুনার সাবেক অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীসহ ১৩ পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন তদন্ত কমিটির সদস্যরা। বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান।

সোমবার (২২ আগস্ট) দুপুরে ডিআইজি এসএম আক্তারুজ্জামান জানান, ১৫ আগস্ট বরগুনা শিল্পকলা একাডেমিতে শোক দিবসের অনুষ্ঠান চলাকালে ছাত্রলীগের সাথে পুলিশের যে ঘটনা ঘটেছে, তা তদন্তে এডিশনাল ডিআইজি মো. ফারুক উল হককে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি আজ (সোমবার) তদন্ত প্রতিবেদন দাখিল করেছে। অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলী, একজন পরিদর্শক, দুজন এসআইসহ ১৩ জন পুলিশ সদস্যের আচরণে ত্রুটির প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি।

ডিআইজি জানান, তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী মহররম আলীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য বরিশাল রেঞ্জ অফিস থেকে ইতোমধ্যে ঢাকায় চিঠি পাঠানো হয়েছে। এছাড়া অন্যদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বরগুনা পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন ডিআইজি।

প্রসঙ্গত, গত ১৫ আগস্ট শোক দিবসের অনুষ্ঠানে বরগুনায় ছাত্রলীগ নেতা-কর্মীদের লাঠিপেটার ঘটনায় বরগুনা জেলা পুলিশের কর্মকর্তাসহ পাঁচজনকে প্রত্যাহার করা হয়। এ ঘটনায় ১৬ আগস্ট দুুপুরে অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে প্রত্যাহার করে প্রথমে বরিশাল রেঞ্চে এবং পরে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply