নির্বাচনে শেখ হাসিনাকে পরাজিত করা যাবে না, তাই হত্যাচেষ্টা: কাদের

|

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি।

নির্বাচনে শেখ হাসিনাকে পরাজিত করা যাবে না। তাই তাকে হত্যার চেষ্টা চালিয়েছে ৭৫’র দোসররা। এমনটি বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৩ আগস্ট) সচিবালয়ে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের আরও বলেন, আগস্ট মাস এলেই ষড়যন্ত্রকারীরা বিচলিত হয়। ২১ আগস্টের প্রাইম টার্গেট ছিলেন শেখ হাসিনা। সে জন্য আজকে ষড়যন্ত্র হচ্ছে। ২১ আগস্টে বিএনপি ছিল মাস্টারমাইন্ড। এখন তারা কে কী করছেন, কোথায় আছেন; সেসব নিয়ে আমরা খুব সজাগ ও সতর্ক। তারা বিদেশিদের কাছে নালিশ জানান। এবার সতর্ক আছি, শেখ হাসিনাকে টার্গেট করে লাভ নেই। শেখ হাসিনাকে নামানোর ষড়যন্ত্র হচ্ছে। আমরা আছি। এসেছি রাজপথ থেকে আবার যাবো রাজপথে। রাজপথ কারও পৈত্রিক সম্পত্তি নয়। রাজপথ জনগণের।

ওবায়দুল কাদের আরও বলেন, একজন তো মুচলেকা দিয়ে বলেছেন রাজনীতি করবেন না। টেমস নদীর তীরে বসে ফখরুলকে দিয়ে কলকাঠি নাড়েন। দুর্নীতির জন্য, হাওয়া ভবনের জন্য কি জনগণ আপনাদের ভোট দেবে? আগস্ট এলে এত ভয় পান কেন আপনারা? আগস্ট হল আপনাদের চক্রান্তের মাস। ষড়যন্ত্র করছেন, বিদেশিদের দরবারে নালিশ করছেন। অথচ সারা দুনিয়ার ছবি আপনাদের চোখে পড়ে না। সারা দুনিয়াতে জিনিসপত্রের দাম বেড়েছে। মানুষের কষ্ট হচ্ছে। ফখরুলরা একবারও কি মানুষের কষ্টের কথা বলেছেন? আওয়ামী লীগ মানুষের কথা ভাবে। প্রধানমন্ত্রী দিবারাত্রি ভেবে মানুষের কষ্ট কমানোর চিন্তা করছেন। সাধারণ মানুষের জন্য রাজনীতি করি আমরা। এখানে কোনো কৃত্তিমতা নেই। সবাই বাস্তববাদী হন। কৃচ্ছতা সাধন করুন। অতিরিক্ত গাড়ির তেল ব্যবহার করবেন না। মন্ত্রীদের বাড়িতে লোডশেডিং করা হোক। জনগণের বাড়িতে লোডশেডিং হলে এমপি মন্ত্রীর বাড়িতে কেন নয়?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, রাজনীতিকদের দায়িত্বশীল হতে হবে। কথা যেমন নেতৃত্ব দেয়, তেমনি আবার কথায় সর্বনাশ ডেকে আনে। সবাইকে বলবো, কথাবার্তা বলতে কাণ্ডজ্ঞানহীন কথাবার্তা বলবেন না। এতে বন্ধুত্ব নষ্ট হয়।

আরও পড়ুন: সংবিধান বিরোধী কোনো কাজ মেনে নেয়া হবে না: আমু

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply