কোহলির সাথে বাবরকে তুলনা করার সময় এখনো আসেনি: ওয়াসিম

|

ছবি: সংগৃহীত

দীর্ঘদিন ধরেই বাবর আজমের সাথে ভিরাট কোহলির তুলনা করছে সমর্থকরা। তবে এখনই কোহলির সাথে তুলনার সময় হয়নি বলে মনে করেন ওয়াসিম আকরাম।

আকরামের ভাষ্য, বাবর আজম বনাম ভিরাট কোহলির মধ্যে তুলনা করাটা স্বাভাবিক। আমার সময়ে ইনজামাম-উল-হক বনাম শচীন টেন্ডুলকার, আগে ছিল জাভেদ মিয়াঁদাদ বনাম সুনীল গাভাস্কার। বাবর সর্বকালের সেরা হওয়ার জন্য সঠিক পথে রয়েছে তবে ভিরাট কোহলির সাথে তুলনা করার জন্য তাকে এখনও অনেক পথ যেতে হবে।

লম্বা সময় ধরেই ব্যাটে হাসি নেই কোহলির। যে কারণে এই ব্যাটারের পাশাপাশি চিন্তার ভাঁজ ম্যানেজমেন্টের কপালে। ফলে নিয়মিতই পড়তে হচ্ছে সমর্থকদের রোষানলে। এমন খারাপ সময়ে কোহলি পাশে পেয়েছেন ওয়াসিম আকরামকে।

ওয়াসিম বলেছেন, কোহলিকে নিয়ে সমালোচনা করার কোনো যৌক্তিকতাই নেই। তিনি সর্বকালের অন্যতম সেরা ব্যাটার। ৩৩ বছর বয়সেও যেভাবে ফিটনেস ধরে রেখেছে তা সত্যি অতুলনীয়।

বর্তমান সময়ে ভারত বেশ ভারসাম্যপূর্ণ একটি দল বলে জানান ওয়াসিম। যেকোনো ফরম্যাটেই দলটির অভিজ্ঞদের পাশাপাশি তরুণরাও রাখছেন ভূমিকা।

ওয়াসিমের মতে, রোহিত-কোহলি থাকলেও প্রতিপক্ষের চিন্তার কারণ হতে পারেন সূর্যকুমার যাদব। ব্যক্তিগতভাবে তার খেলা আমার কাছে ভালো লাগে। সূর্যকুমারের হাতে দুর্দান্ত কিছু শট আছে, যা ম্যাচের ভাগ্য গড়ে দিতে সহায়ক।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply