ঠাকুরগাঁওয়ে বিএনপির সমাবেশে স্থানীয় এমপিকে নিয়ে মন্তব্যের জেরে হামলা

|

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে স্থানীয় এমপিকে নিয়ে অশালীন বক্তব্য ও সরকার বিরোধী বক্তব্য দেয়ায় বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপি’র কার্যালয় ভাংচুর ও সমাবেশে হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে আওয়ামী লীগের কর্মীদের বিরুদ্ধে। এতে আহত হয়েছেন অন্তত ১০ জন। অপরদিকে উপজেলা আওয়ামী লীগ হামলার ঘটনা অস্বীকার করছে।

বুধবার (২৪ আগস্ট) সন্ধ্যা ৭ টায় নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও বালিয়াডাঙ্গী উপজেলা শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দলীয় কর্মসূচির অংশ হিসেবে বিকেল ৪ টায় পুলিশি বাধা উপেক্ষা করে বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির ডাকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে স্থানীয় এমপিকে কটাক্ষ করে বক্তব্য দিলে হামলা চালায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। ঘণ্টা ব্যাপী জেলা বিএনপি’র শীর্ষ নেতারা হামলার পর দলীয় কার্যালয়ে অবরুদ্ধ ছিলেন।

এ প্রসঙ্গে বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এটিএম মাহাবুবুর রহমান বলেন, শান্তিপূর্ণ কর্মসূচির শেষ পর্যায়ে আওয়ামী লীগ ও পুলিশ যৌথভাবে আমাদের ওপর হামলা চালায় এবং ছত্রভঙ্গ করে দেয়। পরে বিএনপি নেতারা দলীয় কার্যালয়ের ভেতর অবস্থান নিলে বাইরে সভাস্থল ভাঙচুর করা হয়। জেলার শীর্ষ নেতা-কর্মীরা প্রায় ২ ঘণ্টা ধরে অবরুদ্ধ ছিল।

এদিকে হামলার অভিযোগ অস্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী বলেন, আওয়ামী লীগের লোকজন কোনো হামলা চালায়নি। বিএনপির কর্মসূচীতে রাজনৈতিক বক্তব্য না দিয়ে ঠাকুরগাঁও থেকে আসা বিএনপি নেত্রী নাজমা আক্তার স্থানীয় এম পি দবিরুল ইসলামকে জড়িয়ে উস্কানিমূলক বক্তব্য ও এমপির হাত-পা ভেঙ্গে দেয়ার হুমকি দেন। এ সময় বিএনপির মধ্যেই থাকা স্থানীয় এমপির সমর্থকেরা ও স্থানীয় জনতা এটার প্রতিবাদ করলে সংঘর্ষ বাধে।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল ইসলাম আনাম ডন জানান, সমাবেশ চলাকালীন সময়ে বিএনপি’র নেতা-কর্মীরা স্থানীয় সংসদ সদস্যকে নিয়ে অশালীন বক্তব্য দেয়ায় স্থানীয়রা ক্ষেপে গিয়ে এই হামলা চালায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং বিএনপি’র নেতাদের উদ্ধার করে পাঠিয়ে দেয়া হয়েছে।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান ঘটনার নিন্দা জানিয়েছেন। তিনি জানান বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে জেলা বিএনপি কার্যালয়ে এ বিষয়ে এক সংবাদ সম্মেলন আহ্বান করা হয়েছে, সেখানেই বিস্তারিত জানানো হবে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply