ফরিদপুরে শোক দিবসের আলোচনা সভায় বাধা, আওয়ামী লীগ নেতাকে হেনস্থা করলেন জেলা পরিষদের প্রশাসক

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়ন কর্তৃক আয়োজিত জাতীয় শোক সভার আলোচনা সভা অনুষ্টিত হওয়ার কথা
ছিল আগামী শুক্রবার (২৬ আগস্ট)। সে আয়োজনের প্যান্ডেল নির্মাণের কাজ চলছিল আজ। সেখানে গিয়ে প্যান্ডেল তৈরিতে বাধা প্রদান করেছেন জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা শামসুল হক ভোলা। এ সময় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির ওপর হামলার ঘটনাও ঘটে। এ নিয়ে এলাকায় দুই পক্ষের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়রা জানান, আগামীকাল শুক্রবার (২৬ আগস্ট) ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভার আয়োজন চলছিল স্থানীয় মাধবদিয়া ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয়ের মাঠে। সেই আয়োজনের প্যান্ডেল নির্মাণে বাধা দেন জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক মো. শামসুল হক ভোলা। ওই সভায় তাকে অতিথি করা হয়নি তাই তিনি বাধা প্রদান করেন বলে অভিযোগ আছে।

বিষয়টি নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. নজরুল ইসলাম তার সাথে কথা বলতে গেলে নজরুল ইসলামকে শারীরিকভাবে লাঞ্চিত করেন শামসুল হক ভোলা। পরে দুই পক্ষের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি শুরু হয়।

এ বিষয়ে জেলা পরিষদের প্রশাসক শামসুল হক ভোলা বলেন, আমি এই স্কুলের সভাপতি। আমি জেলা পরিষদের প্রশাসক, আমি আওয়ামী লীগ করি, আমার বাড়ি এখানে। এই স্কুল মাঠে আওয়ামী লীগ অনুষ্ঠান করবে, আমাকে জানাবে না !।

তিনি অভিযোগ করে বলেন, অনেক জুনিয়রদের এই অনুষ্ঠানে অতিথি করা হয়েছে, আমাকে জানানোই হয় নাই। তাই স্কুল কম্পাউন্ডে অনুষ্ঠানের অনুমতি দেয়া হয় নাই। তারা করলে কম্পাউন্ডের বাইরের মাঠে বা অন্য কোথাও করলে করবে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম জানান, আমরা ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে ১৫ আগস্ট নিহত জাতির জনকসহ অন্যান্যদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভা আয়াজনের জন্য প্যান্ডেল তৈরি করছিলাম। সেখানে ভোলা সাহেব এসে বাধা দিছেন, আমি আসছিলাম বিষয়টা কি, কেনো বাধা দিছে জানতে, আমি আসার সাথে সাথে তিনি আমাকে কিল-ঘুষি ও চড়-থাপ্পড় মারা শুরু করেন।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। কি কারণে এ ঘটনা ঘটলো তা তদন্ত করে পরবর্তীতে আপনাদের জানাতৎ পারবো বলে জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply