রাজবাড়ীতে বিকাশ ও নগদে প্রতারণার অভিযোগে আইনজীবী গ্রেফতার

|

রাজবাড়ী প্রতিনিধি: 

রাজবাড়ীতে বিকাশ ও নগদের মাধ্যমে ডিজিটাল প্রতারণার অভিযোগে তুষার কান্তি সরকার (৩৫) নামে এক আইনজীবীকে গ্রেফতার করে‌ছে পু‌লিশ।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ের সাংবা‌দিক সম্মেলনে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানায় অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউদ্দিন।

তিনি রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশনের আইনজীবী ও রাজবাড়ী শহরের বড়পুল এলাকার নিরাপদ সরকারের ছেলে।

পুলিশ সুপার জানান, বিকাশ ও নগদের মাধ্যমে ডিজিটাল প্রতারণার পেছনে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘ দিন ধরে এ কাজ করে আসছে। রাজবাড়ী জেলাতে তুষার কান্তি সরকারের নেতৃত্বে একটি চক্র বিভিন্ন মানুষের নম্বরে কল করে প্রতারণার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে বিকাশ ও নগদের অ্যাকাউন্ট হ্যাক করে অর্থ আত্নসাৎ করে আসছে।

প্রতারণার শিকার ভুক্তভোগী কিছু লোকের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে দেখা যায়, তুষার কান্তি সরকারের নেতৃত্বে মো. কাউসার মন্ডল (২৩), মো. আশরাফুল ইসলাম (২৫), মো. তানভীর (১৮), সোহাগ (২১) চক্রটির অন্যান্য সদস্য বিভিন্ন লোককে কল করে নিজেদের বিকাশের কর্মী পরিচয় দিয়ে তাদের অ্যাকাউন্ট আপডেট ও তাদের অ্যাকাউন্টের নামে জিডি হয়েছে বলে জানিয়ে অ্যাকাউন্ট নতুন করে সচল করার কথা বলে প্রতারণার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে হ্যাক করে নিয়ন্ত্রণ নিয়ে তাদের অ্যাকাউন্টের টাকা আত্নসাৎ করে।

তিনি আরও জানান, প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে, যে সকল অ্যাকাউন্টে টাকা সেন্ড মানি করা হয়েছে তাদের সাথে বহুবার কথা হয়েছে। সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে ও এজেন্টের সাথে কথা বলে তুষার সকল টাকা উত্তোলন করে আত্নসাৎ করেছে বলে সত্যতা পাওয়া যায়। তিনি পুলিশের নিকট সত্যতা স্বীকার করাসহ তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করেছে। এ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) শাহনেওয়াজ রাজু জেলা বিশেষ শাখার ডিআইওওয়ান সাইদুর রহমান, রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার ওসি প্রাণ বন্ধু চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply