বেনজেমা, কোর্তোয়া নাকি ডি ব্রুইনা? রাতেই ফয়সালা হবে কে হচ্ছেন ইউরোপ সেরা

|

ছবি: সংগৃহীত

তুরস্কের ইস্তাম্বুল শহরে আজ বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে হবে চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠান। তবে ড্র’র আগে ১০টায় হবে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। যেখানে পুরস্কৃত করা হবে ২০২১-২২ মৌসুমের সেরা খেলোয়াড় ও কোচকে। সেরা ফুটবলারের তালিকাটা ১৫ থেকে ৩ জনে নিয়ে এসেছে উয়েফার টেকনিক্যাল কমিটি।

সেরা হবার লড়াইয়ে বড় দাবিদার রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার করিম বেনজেমা। রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জেতানোর অন্যতম প্রধান কারিগর এই ফরাসি। কেবল চ্যাম্পিয়ন্স লিগেই ১৫ গোল করে হট ফেভারিট বেনজিমা।

পুরস্কার উঠতে পারে রিয়াল মাদ্রিদের আরেক ফুটবলার থিবো কোর্তোয়ার হাতেও। চ্যাম্পিয়নস লিগ ফাইনালেই মোহাম্মদ সালাহ, সাদিও মানের মতো লিভারপুল তারকাদের অনেক আক্রমণ ঠেকিয়ে রিয়াল মাদ্রিদের ট্রফি জয়ে রেখেছেন দারুণ ভুমিকা। হয়েছিলেন ম্যাচসেরাও।

পুরস্কারের শেষ দাবিদার ম্যানচেস্টার সিটির তারকা মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। চ্যাম্পিয়ন্স লিগে ২ গোল ও তিন অ্যাসিস্ট করে দলকে তুলেছিলেন সেমিফাইনালে। সেই সাথে সিটির লিগ শিরোপা জয়েরও অন্যতম কারিগর এই বেলজিয়ান।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে কোন গ্রুপে কোন দল, জানা যাবে রাত ১০টায়

সেরা কোচ হবার লড়াই তিনজনের। রিয়ালকে ডাবলস জোতানো কার্লো অ্যানচেলত্তি, ম্যানচেস্টার সিটির সিটির পেপ গার্দিওলা আর লিভারপুল বস ইয়ুর্গেন ক্লপের।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply