পড়ালেখার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’তে যুক্ত হলেন চঞ্চল চৌধুরী

|

আধুনিক শিক্ষা প্রযুক্তি প্রতিষ্ঠান শিখো’র নতুন ক্যাম্পেইন ‘শিখবো, জিতবো’র প্রচারণায় যুক্ত হলেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী।

২০১৯ সালে যাত্রা শুরু করার পর থেকেই শিখো, বাংলাদেশের জাতীয় পাঠ্যক্রমকে সহজ ও আনন্দদায়ক করে মানসম্মত শিক্ষাকে সবার জন্য সহজলভ্য ও সাশ্রয়ী করে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

‘শিখো’তে রয়েছে বাংলাদেশের জাতীয় পাঠ্যক্রম অন্তর্ভুক্ত এসএসসি, এইচএসসি, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সিলেবাসসহ বিভিন্ন একাডেমিক ও প্রফেশনাল স্কিল ডেভেলপমেন্টের কোর্স।

ভিজ্যুয়াল লার্নিংয়ের জন্য অ্যানিমেটেড ভিডিও কন্টেন্টের পথিকৃৎ হিসেবে এবং বাংলাদেশের প্রথম ও একমাত্র পার্সোনালাইজড আর ডেটা-নির্ভর লার্নিং অ্যাপ চালু করেছেন তারা। যা নিয়মিত পড়াশোনাকে ‘গেমিফাই’ করার মাধ্যমে শিক্ষার্থীদের শেখার অভিজ্ঞতাকে করেছে আরও ইন্টারঅ্যাকটিভ এবং আকর্ষণীয়।

বর্তমানে বাংলাদেশের ৬৪টি জেলায় ৬ লক্ষ ১০ হাজারেরও বেশি শিক্ষার্থী শিখো অ্যাপে প্রতিদিন গড়ে ৬৮ মিনিট করে ব্যয় করে থাকে। শিখো’র সিইও শাহীর চৌধুরী ‘শিখবো, জিতবো’ ক্যাম্পেইনের প্রচারণায় চঞ্চল চৌধুরীর যুক্ত হওয়া সম্পর্কে বলেন, আমরা শিখো’র এই ক্যাম্পেইনের জন্য এমন একজন মানুষকে খুঁজছিলাম যিনি নিজেই একজন অনুপ্রেরণা এবং একজন বাবা। আর এ জন্য খ্যাতিমান অভিনেতা চঞ্চল চৌধুরী ছিলেন আমাদের প্রথম পছন্দ। তাকে এই ক্যাম্পেইনে যুক্ত করতে পেরে আমরা ভীষণ আনন্দিত।

শিখো’র মাধ্যমে একজন শিক্ষার্থী খুবই সহজে এবং কম খরচে বিষয়ভিত্তিক পাঠ্যসূচির মাধ্যমে নিজস্ব গতিতে শুরু করতে পারে তার শেখার যাত্রা। অ্যাপের ভেতর অ্যানিমেটেড ভিডিও লেসনের মাধ্যমে প্রতিটি বিষয়কে সহজভাবে ব্যাখ্যা করা হয়েছে, প্রায়োগিক সূত্রসমূহের দৈনন্দিন জীবনে ব্যবহার দেখানো হয়েছে, যা যেকোনো পাঠ্যক্রমকে সবার জন্য বোধগম্য করে তোলে। বিজ্ঞপ্তি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply