চ্যাম্পিয়ন্স লিগ ড্র: ‘ডেথ’ গ্রুপে বার্সা, রিয়ালের সামনে সহজ প্রতিপক্ষ

|

ছবি: সংগৃহীত

তুরস্কের ইস্তাম্বুলে চ্যাম্পিয়ন্স লিগের আগামী মৌসুমের ড্র অনুষ্ঠিত হয়েছে। যেখানে বায়ার্ন মিউনিখ ও ইন্টার মিলানের সাথে একই গ্রুপে পড়েছে বার্সেলোনা। অপরদিকে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ পেয়েছে তুলনামূলক সহজ প্রতিপক্ষ।

গ্রুপ ‘সি’ তে বার্সেলোনার গ্রুপে চতুর্থ দল ভিক্টোরিয়া প্লাজেন। আর গ্রুপ ‘এফ’ এ রিয়াল মাদ্রিদের সাথে আছে আরবি লাইপজিগ, শাখতার দোনেৎস্ক ও সেল্টিক।

কঠিন গ্রুপে পড়েছে লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইও। গ্রুপ ‘এইচ’ এ ফরাসি জায়ান্টদের প্রতিপক্ষ য়্যুভেন্টাস, বেনফিকা ও ম্যাকাভি হাইফা।

আয়াক্স, লিভারপুল, নাপোলি ও রেঞ্জার্সকে নিয়ে গঠিত গ্রুপ ‘এ’ও মোটামুটি শক্তিশালী। গ্রুপ ‘বি’ তে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ, পোর্তো, ক্লাব ব্রাগ ও বায়ার লেভারকুসেন। গ্রুপ ‘ডি’ তে আছে আইনট্রাখট, মার্শেই, স্পোর্টিং সিপি ও টটেনহ্যাম। গ্রুপ ‘ই’ তে এসি মিলান, চেলসি, ডায়নামো জাগরেভ ও সলজবুর্গ।

গ্রুপ ‘জি’ও মোটামুটি শক্তিশালী দল নিয়ে গড়া। ম্যানচেস্টার সিটির সাথে এই গ্রুপে আছে বুরুশিয়া ডর্টমুন্ড, এএফসি কোপেনহেগেন ও সেভিয়া।

আগামী ৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে চ্যাম্পিয়ন্স লিগের খেলা। গ্রুপ পর্ব শেষ হবে কাতার বিশ্বকাপের আগ মুহূর্তে ২ নভেম্বর। এবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে তুরস্কের ইস্তাম্বুলে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply