লন্ডনের প্রাসাদে বসে দেশে অরাজকতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে তারেক: নানক

|

জাহাঙ্গীর কবির নানক।

লন্ডনের প্রাসাদে বসে তারেক জিয়া বাংলাদেশে অরাজকতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

নানক বলেছেন, যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার ষড়যন্ত্রে যুক্ত ছিল, তারাই শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র করছে। সেই অপশক্তিগুলো আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। এগুলোর বিরুদ্ধে জনগণকে সচেতন হতে হবে। কারণ, এরাই আওয়ামী লীগকে বারবার নিশ্চিহ্ন করার অপচেষ্টা চালিয়ে গেছে।

আজ শুক্রবার (২৬ আগস্ট) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটি। সেখানে এসব কথা বলেন নানক।

সভায় দলের আরেক প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী জানান, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর অনেক সামরিক লোকজনকে বিনা বিচারে ফাঁসি কাষ্ঠে ঝুলিয়ে হত্যা করেছিলো জিয়াউর রহমানের সামরিক জান্তা সরকার। কিন্তু শেখ হাসিনা সে ধরনের পথ কখনো বেঁছে নেননি। তিনি আইন আদালতে সুষ্ঠু বিচারের মাধ্যমে বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার নিশ্চিত করেছেন।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক বাহউদ্দিন নাসিম বলেছেন, বাঙালি জাতির জাতিসত্ত্বাকে ধ্বংস করতে জাতির পিতাকে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুর হত্যাকারী গোষ্ঠীর বিরুদ্ধে আমরা পেরে উঠিনি সে সময়।
ব্যর্থতার দায় স্বীকার করতে হবে, ব্যর্থতার দায় নিয়েই মরতে হবে আমাদের। আমরা কার্যকর প্রতিরোধ গড়ে তুলতে পারিনি। জাতির পিতাকে হারিয়েছি, কিন্তু তার আদর্শ আমরা হারাইনি। একটি কুচক্রী মহল শেখ হাসিনাকে ধ্বংস করতে চায়। বিএনপি-জামায়াত এখনও চক্রান্ত করছে। তবে, আমাদের সাথে জনগণ আছে।

আলোচনায় নেতারা আরও বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড থামাতে গোয়েন্দা সংস্থা ও তখনকার উচ্চপদস্থ সামরিক কর্মকর্তারা কোনো ভূমিকা রাখতে পারেনি। এ দায় তাদের নিতে হবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply