প্রতারণার শিকার শাওন, রিমান্ডে অভিযুক্ত

|

প্রতারণার শিকার হয়েছেন মেহের আফরোজ শাওন। (ইনসেটে অভিযুক্ত প্রতারক রবিউল ইসলাম)

নুহাশপল্লীতে হুমায়ুন আহমেদের নামে মিউজিয়াম নির্মাণের নামে অভিনেত্রী মেহের আফরোজ শাওনের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে অভিযুক্ত প্রতারক রবিউল ইসলামের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (২৬ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলা সূত্রে জানা গেছে, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার পরিচয় দিয়ে অভিনেত্রী-গায়িকা মেহের আফরোজ শাওনকে ফোনে বলা হয় যে- ঔপন্যাসিক-চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের হাতেগড়া নুহাশপল্লীর উন্নয়ন বাবদ অস্ট্রেলিয়া থেকে বড় অংকের ফান্ড এসেছে। অর্থ মন্ত্রণালয়ে জমা থাকা সেই ফান্ড উত্তোলনের জন্য সরকারি ফি ৩১,৮৫০ টাকা তাকে জমা দিতে হবে। এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের একজন উপসচিবের ফোন নম্বর দিয়ে তার সঙ্গে যোগাযোগ করতে বলা হয় শাওনকে।

এটি যে একটি প্রতারণার ফাঁদ শাওন তা বুঝতে পারেননি। ফাঁদে পা দিয়ে ভুয়া উপসচিবের কথা মতো তাকে ৩২ হাজার টাকা পাঠিয়েও দেন শাওন। টাকা পাঠানোর পর শাওন আবারও কল দেন সেই ভুয়া উপসচিবের নম্বরে। কিন্তু অপর প্রান্ত থেকে শাওনের কানে ভেসে আসে, ‘কাঙ্ক্ষিত নম্বরটিতে এই মুহূর্তে সংযোগ দেয়া সম্ভব হচ্ছে না।’ শাওনের আর বুঝতে বাকি থাকে না, যে প্রতারকের খপ্পরে পড়েছেন তিনি।

ঘটনা জানার পর নুহাশ পল্লীর ম্যানেজার বাদী হয়ে রাজধানীর ধানমন্ডি থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন। মামলার তদন্ত করতে গিয়ে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ একজনের সংশ্লিষ্টতা পায়। এরপর অভিযানে নেমে বুধবার (২৪ আগস্ট) দিবাগত রাত দেড়টায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা এলাকা থেকে রবিউল ইসলাম (৪১) নামে ওই প্রতারককে গ্রেফতার করে ডিবি। এ সময় ওই প্রতারকের কাছ থেকে দুটি মোবাইল ফোন ও চারটি সিম কার্ড জব্দ করা হয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply