মেয়েদের বাঁচাতে সিংহের মুখোমুখী ইদরিস এলবা; মুক্তি পেলো ‘বিস্ট’

|

'বিস্ট' এর পোস্টারে ইদরিস এলবা।

আজই মুক্তি পেলো জনপ্রিয় হলিউড অভিনেতা ইদরিস এলবা অভিনীত সিনেমা ‘বিস্ট’। মুক্তির পরেও থেমে নেই সিনেমা প্রচারণা। আজই সিনেমা প্রোমোশনে কলাকুশলীরা হাজির হয়েছিলেন লন্ডনে। যেখানে উপস্থিত ছিলেন এলবাসহ সিনেমা সংশ্লিষ্ট সকলেই।

‘বিস্ট’ সিনেমায় এলবা অভিনয় করেছেন ডক্টর ন্যাট স্যামুয়েলসের চরিত্রে; যিনি তার দুই মেয়েকে নিয়ে দক্ষিণ আফ্রিকার সাফারিতে ভ্রমনে যান। ন্যাট যখন পরিবারের সাথে জীবনের সেরা মুহূর্তগুলো যখন উপভোগ করতে শুরু করেন তখনই ঘটে এক চাঞ্চকর ঘটনা। হঠাৎই তাদের আক্রমণ করে বসে একটি সিংহ।

এ প্রসঙ্গে ইদরিস এলবা বলেন, এটি একটি সারভাইভাল জনরার সিনেমা। এমন চরিত্রে আমি আগে কখনও অভিনয় করিনি। আর এজন্যই আমি আশাবাদী যে এ সিনেমা দিয়ে একটি হলেও পুরস্কার ঘরে আনবো। এ সিনেমায় আমি আমার পুরোটাই দিয়েছি এবং এতে আমি খুবই সন্তুষ্ট।

‘বিস্ট’ এর শুটিং হয়েছে দক্ষিণ আফ্রিকার বিভিন্ন লোকেশনে। সিনেমাতে দেখা গেছে অনেক সিংহের উপস্থিতি। এগুলো সম্পূর্ণ তৈরি করা হয়েছে অত্যাধুনিক ভিজ্যুয়াল ইফেক্ট দিয়ে।

এ প্রসঙ্গে সিনেমাটির প্রযোজক উইল প্যাকার বলেন, আসলে সত্যিকারের সিংহের সাথে এ ধরনের সিনেমার শুটিং করার কোনো উপায়ই নেই। সিংহের এতো কাছাকাছি যাওয়াটা বেশ ঝুঁকিপূর্ণ। তাই ভিজ্যুয়াল ইফেক্ট ব্যবহারের সিদ্ধান্ত নেই আমি। শুটিং সেটে ইদরিসকে কখনও অভিনয় করতে হয়েছে অন্য অভিনেতার বিপরীতে, আবার কখনও পুতুলের বিপরীতে (হাসি)।

এ সিনেমার চরিত্রগুলো নিয়ে পরিচালক বালতাসার কোর্মাকুর বলেন, এই সিনেমার জন্য এমন একজন অভিনেতা খুজছিলাম যিনি মুহূর্তের মধ্যেই এক চরিত্র থেকে অন্য চরিত্রে রূপান্তরিত হতে পারেন এবং যেকোনো পরিস্থিতিতে নিজেকে খাপ খাওয়াতে পারেন। আমার মনে হলো এর জন্য ইদরিস এলবার চেয়ে ভালো আর কেউই হতে পারে না।

‘বিস্ট’ এ ইদরিস এলবা ছাড়াও অভিনয় করেছেন ইয়ানা হ্যালি, লিয়া সাভা জেফ্রিস এবং শার্লটো কোপলিসহ আরও অনেক। আজই বড় পর্দায় মুক্তি পেলো সিনেমাটি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply