যেভাবে অবসান হলো ‘আশীর্বাদ’ এর কলাকুশলীদের দ্বন্দ্ব

|

গণমাধ্যমের সামনে 'আর্শীবাদ' এর কলাকুশলীরা।

দেশের মাত্র আটটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মাহিয়া মাহি ও রোশান অভিনীত আলোচিত-সমালোচিত সিনেমা ‘আশীর্বাদ’। সিনেমা মুক্তির আগের ঠিক আগের রাতে সব দ্বন্দ্ব ভুলে এক হলেন প্রযোজক, মাহি, রোশান ও পরিচালক। তবে, তৃতীয় পক্ষের জন্যই নিজেদের মধ্যে দ্বন্দ্বের সূচনা হয়েছিল বলে দাবি প্রযোজকের। কিন্তু কে এই তৃতীয় পক্ষ? আর কীভাবেই বা হলো তাদের সন্ধি?

শুক্রবার (২৬ আগস্ট) মুক্তি পেয়েছে মাহি-রোশান জুটির প্রথম সিনেমা ‘আশীর্বাদ’। তবে মুক্তির আগেই সিনেমাটি নিয়ে তর্ক-বিতর্ক ছিল তুঙ্গে। একদিকে পরিচালক, নায়ক-নায়িকা। আর অন্যদিকে স্বয়ং সিনেমার প্রযোজক। মুখোমুখি এ লড়াইয়ের অবসান হয়েছে সিনেমা মুক্তির ঠিক আগের রাতে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় বিএফডিসিতে চলমান দ্বন্দ্ব সমাধানে বসেন চলচ্চিত্র শিল্পী সমিতি ও প্রযোজক-পরিচালক সমিতির নেতারা। রাত পৌনে ১১টায় মিটিং শেষে গণমাধ্যমের সাথে কথা বলেন ‘আশীর্বাদ’ এর প্রযোজক জেনিফার ফেরদৌস।

পাশে দাঁড়ানো অভিনেত্রী মাহিয়া মাহিকে জড়িয়ে তিনি বলেন, ও আমার ছোট বোন। ছোটবোনের সাথে তর্ক-বিতর্ক মাঝেমাঝেই হয়। আমিও অনেক সময়ই ওর সাথে তিক্তভাবে কথা বলেছি, যেগুলো বলা কখনই উচিত হয়নি। ওর একটা সংসার আছে, আমাদের মাঝে যে ভুল বোঝাবুঝি হয়েছিল তা সমাধান হয়েছে।

গণমাধ্যমকে মাহিয়া মাহি বলেন, আর্টিস্টরা খুবই নরম। আর্টিস্টকে যদি আদর করে কিছু বলা যায় তাহলে তার থেকে যেকোনো কাজ করিয়ে নেয়া সম্ভব। ১২ ঘণ্টার জায়গায় ২৪ ঘণ্টাও কাজ করা সম্ভব, আমরা এমন অনেক কাজ করেছি। আমাদের মধ্যে যা যা হয়েছে তার পুরোটাই হয়েছে কমিউনিকেশন গ্যাপের কারণে।

গণমাধ্যমে কথা বলেন ‘আশীর্বাদ’ এর নায়ক জিয়াউল রোশানও। তিনি বলেন, আমরা জানতাম যে এটা সমাধান হবে। আগে থেকেই আমাদের ইনটেনশন পজেটিভ ছিল। আশীর্বাদের ট্রেলার দু’দিন আগে যখন রিলিজ হয় আমি তখনই সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছি কারণ নিজের ছবির প্রতি আন্তরিকতা আমার সবসময়ই থাকে।

আশীর্বাদ সিনেমার এ অন্তর্দ্বন্দ্ব অবসানে অগ্রণী ভূমিকা পালন করে চলচ্চিত্র শিল্পী সমিতি। মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের সরকারি অনুদানের সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল রোশান ও চিত্রনায়িকা মাহিয়া মাহি। ‘আশীর্বাদ’ কেমন সাড়া পায় সেটাই এখন দেখার অপেক্ষা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply