‘বাবর-রিজওয়ানের একসাথে ওপেন করা উচিত না’

|

ছবি: সংগৃহীত

মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের উচিত হবে না টি-টোয়েন্টিতে একত্রে ওপেন করা। তাদের যেকোনো একজনকে ফখর জামানের সাথে উদ্বোধনী জুটি গড়া উচিত। তাতে অপর ব্যাটার ৩ নম্বরে ব্যাট করতে আসবে। পাকিস্তান ব্যাটিং লাইনআপে টপ অর্ডারের ওপর অতিরিক্ত নির্ভরশীলতা কমাতে এমনটাই পরামর্শ দিয়েছেন মিকি আর্থার ও রবিন উথাপ্পা।

ইএসপিএনের টি-টোয়েন্টি টাইম আউট নামক অনুষ্ঠানে ভারত-পাকিস্তান ম্যাচের সাপেক্ষে এসব কথা বলেন বর্তমানে ক্রিকেট বিশ্লেষক হিসেবে কাজ করা কোচ মিকি আর্থার ও সাবেক ভারতীয় ক্রিকেটার রবিন উথাপ্পা। তারা আলোচনায় বলেন, ফখর জামানকে ওপেন করতে দেখাই ভালো হবে। তাতে উদ্বোধনী জুটিতে ডানহাতি-বামহাতি কম্বিনেশন পাবে দল। তাতে প্রতিপক্ষ বোলারদেরও অ্যাঙ্গেল ঠিক করতে বেগ পেতে হবে। উথাপ্পা বলেন, বাবর বা রিজওয়ান ৩ নম্বরে ব্যাট করলে লাইনআপ কিছুটা গভীরতা বৈচিত্র‍্য পাবে। তাতে একজন অ্যাঙ্কর রোল প্লে করতে পারবে। আর অন্যজনের খোলস ছেড়ে ব্যাট করাটাও হবে সহজ।

ফখর জামানকে ওপেনিংয়ে পাঠানোর কথা বলছেন ক্রিকেট সংশ্লিষ্টরা। ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক কোচ মিকি আর্থার বলেন, আমি মনে করি, বাবর ও রিজওয়ানের আলাদা ব্যাট করা উচিত। ফখর অন্যভাবে ব্যাট করে। আর তার ব্যাট করার ভঙ্গি হতাশ করে বোলারদের। আর ডানহাতি-বামহাতি কম্বিনেশনকে কাজে লাগিয়ে ফখর জামানকে ওপেন করতে পাঠানো উচিত।

আরও পড়ুন: পাকিস্তানের শক্তির জায়গাই কি তাদের দুর্বলতা?

রবিন উথাপ্পা বলেন, পরে ব্যাট করার জন্য পরিকল্পনা থাকে পাকিস্তানে। তবে আমি নিশ্চিত নই, প্রথমে ব্যাট করার জন্য তাদের পরিকল্পনাটা কেমন। তবে প্রথম ৬ ওভারের ব্যাপারে তারা ঠিকমতোই ব্যাট করে। কিন্তু এরপর কেবল প্রশ্নের জবাব খুঁজতে থাকে হয়তো। ভারতের ম্যাচেই তারা শেষ ৫ ওভারে ৫ উইকেট হারিয়েছে। এরচেয়ে ভালো করতে পারতো পাকিস্তান। এজন্য মিডল অর্ডারে কিছুটা অভিজ্ঞতা দরকার হবে আপনার।

আরও পড়ুন: হার্দিক পান্ডিয়া: ধোনির স্নায়ু নিয়ে মাঠ মাতাচ্ছেন যে ফাস্ট বোলার

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply