সুজনের মন্তব্যে ক্ষেপেছেন শ্রীলঙ্কার স্পিন বোলিং কোচ

|

শ্রীলঙ্কান স্পিন বলিং কোচ পিয়াল বিজেতুঙ্গা, ইনসেটে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

এশিয়া কাপে টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামবে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। যদিও ব্যাট-বলের লড়াই শুরুর আগেই জমে উঠেছে কথার লড়াই। সম্প্রতি বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের মন্তব্যে বেশ ক্ষেপেছেন শ্রীলঙ্কার স্পিন বোলিং কোচ পিয়াল বিজেতুঙ্গা। সুজনের কথার জবাবে তিনি বলেছেন, এমন মন্তব্য অযৌক্তিক।

দুইদলের মুখোমুখী লড়াই শুরু হবে আজ সন্ধ্যায়, কিন্তু তার আগে কথার লড়াইটা শুরু করেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। এর আগে এক সংবাদ সম্মেলনে শানাকা বলেছিলেন, মোস্তাফিজ-সাকিব নিঃসন্দেহে বিশ্বমানের বোলার। তবে এ দুজন ছাড়া বাংলাদেশ দলে বিশ্বমানের আর কোনো বোলার নেই। প্রতিপক্ষ হিসেবে আফগানিস্তানের থেকেও সহজ বাংলাদেশ।

শানাকার এ মন্তব্যের জবাব পরেরদিনই দিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। তিনি বলেন, মাঠেই সব প্রমাণ হবে। কিন্তু, মিরাজের এ মন্তব্যের পরও থামেনি দুই দলের কথার লড়াই। বুধবার (৩১ আগস্ট) এক সংবাদ সম্মেলনে শানাকাকে পাল্টা আক্রমণ করেন বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

তিনি বলেন, শ্রীলঙ্কার সাকিব-মুস্তাফিজের মতো বোলারও নেই। আমি জানি না শানাকা কেনো এমন বলেছে। আমি শুনেছি যে সে বলেছে, বাংলাদেশের সাকিব ও মোস্তাফিজ বাদে বোলার নাই। আমি তো শ্রীলঙ্কার কোনো বোলারই দেখি না। আমাদের তো অন্তত দুজন আছে। তাদের সাকিব-মোস্তাফিজের মানেরও কোনো বোলার নাই।

আর সুজনের এমন মন্তব্যেই ক্ষেপেছেন লঙ্কানদের স্পিন বোলিং কোচ পিয়াল বিজেতুঙ্গা। সুজনের মন্তব্যকে অযৌক্তিক দাবি করে তিনি বলেন, আমি এ মন্তব্য জানতাম না। শুধু পরিসংখ্যান দিয়ে কোয়ালিটি বোলার বিবেচনা করা যায় না। প্রতিটি দলেরই মানসম্পন্ন বোলার আছে, না হলে তারা এখানে থাকতো না। আমি জানি না এটা কে বলেছে, আমি এটা বিশ্বাস করি না।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৮টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অঘোষিত ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply