নিরাপদ সড়ক আন্দোলনে উস্কানির মামলা, জামিন পেলেন ফখরুল

|

ফাইল ছবি

২০১৮ সালে ছাত্র আন্দোলনে উস্কানি দেয়ার ঘটনায় জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকীর করা মামলায় জামিন পেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে নয়টায় চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আশেক ইমামের আদালতে হাজির হয়ে জামিন আবেদ করেন তারা। পরে আদালত মামলা পর্যবেক্ষণ করে আসামি পক্ষের জামিন আবেদন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবীরা বলেন, মূলত রাজনৈতিকভাবে হয়রানি করার উদ্দেশে এই মামলা দেয়া হয়েছিল। পিবিআই রিপোর্ট ভুয়া প্রমাণিত হওয়ায় আদালত জামিন মঞ্জুর করেছেন। সন্ত্রাসী কার্যক্রম ও এর সহযোগিতায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমির খসরু জড়িত নয় বলে প্রমাণিত। এই মামলার অপর আসামি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকেও জামিন দেন আদালত।

মামলায় উল্লেখ করা হয়, ২০১৮ সালে নিরাপদ সড়ক চাই আন্দোলনে শিক্ষার্থীদের মাঝে ছাত্রদলের নেতা-কর্মীরা ঢুকে বিভিন্ন স্থানে আওয়ামী লীগের অফিসসহ হামলা অগ্নিসংযোগসহ গুজব ছড়িয়ে সরকার বিরোধী ষড়যন্ত্র করে। এসব কথা উল্লেখ করে আদালতে মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply