নারায়ণগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে নিহত ১, ৪ গুলিবিদ্ধসহ আহত ৩০

|

স্টাফ করেসপনডেন্ট, নারায়ণগঞ্জ:

বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হওয়া নারায়ণগঞ্জে ৪ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে কমপক্ষে ৫০ জন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে নগরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ইটপাটকেল নিক্ষেপ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় এলাকায় রণক্ষেত্র পরিণত হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শর্টগান ও টিয়ারশেলের গুলি নিক্ষেপ করেছে। বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ এখনও চলছে বলে জানা গেছে। সংঘর্ষে চারটি মোটরসাইকেল অগ্নিসংযোগসহ সাত-আটটি যানবাহন ভাঙচুরের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে নগরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় আলী আহাম্মদ চুনকা পাঠাগারের সামনে র‍্যালি বের করার উদ্দেশ্যে বিএনপি’র নেতাকর্মীরা জড়ো হতে শুরু করে। সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ বিএনপির নেতাকর্মীদের র‍্যালি বের করতে বাধা দিলে বিএনপির নেতার্মীদের ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ লাঠিপেটা করে বিএনপির নেতাকর্মীদেও ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা করে। এরই এক পর্যায়ে বিএনপির নেতাকর্মীদের লক্ষ্য করে টিয়ারশেল ও শর্টগানের গুলি ছোড়ে পুলিশ। এতে পুরো দুই নম্বর রেলগেটসহ আশপাশের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় চারটি মোটর সাইকলে অগ্নিসংযোগ ও সাতটি যানবাহন ভাঙচুরের ঘটনা ঘটেছে।

এ বিষয়ে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক সদস্য মনিরুল ইসলাম রবি বলেন, প্রতিষ্ঠা বার্ষিকীর র‍্যালি বের করতে বিএনপির নেতাকর্মীরা পাঠাগারের সামনে জড়ো হতে শুরু করেন। এ সময় পুলিশ অতর্কিত তাদের শান্তিপূর্ণ কর্মসূচীতে লাঠিপেটা, শর্টগানের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করেছে। পুলিশের বেপরোয়া লাঠিপেটায় তাদের একজন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি তার।

তিনি আরও বলেন, রাজা আহমেদ শাওন নামের একজন গুলিবিদ্ধ হয়ে মারা গেছে। শাওন যুবদলের কর্মী। তার বাড়ি ফতুল্লার এনায়েতনগর এলাকায়।

নিহত শাওনের ভাই ফরহাদ জানান, শাওন ওয়েন্ডিংয়ের কাজ করতো এবং যুবদলের রাজনীতি সাথে জড়িত ছিলো। সকালে স্থানীয় যুবদল ও বিএনপির কর্মীরা তাকে এলাকা থেকে ডেকে নিয়ে আসে।

তিনি আরও বলেন, মিছিলে গুলিবিদ্ব হয়ে শাওন রাস্তায় পড়ে যায়। পরে তাকে ফেলে রেখেই বিএনপি ও যুবদল কর্মীরা পুলিশের ধাওয়া খেয়ে পালিয়ে যায়।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply