ফরিদপুরে প্রতিপক্ষের আঘাতে আহত কৃষকের মৃত্যু

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে জমিতে ধান রোপণে যাওয়ার পথে প্রতিপক্ষের অস্ত্রাঘাতে আহত কৃষক মো. আলী (৫০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ভোরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোতোয়ালি থানার ওসি মো আব্দুল জলিল জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে সদর উপজেলার মাচ্চর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দয়ারামপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত কয়েকজন বর্তমানে বিএসএমএমসি হাসপাতালে ভর্তি রয়েছেন। এ ব্যাপারে বুধবার রাতে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তিনি জানান, বৃহস্পতিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ওসি আব্দুল জলিল আরও জানান, আসামিদের গ্রেফতারে তারা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

নিহতের ভাগ্নে ওবায়দুর রহমান মৃধার অভিযোগ, মঙ্গলবার বেলা ১১টার দিকে বাড়ির পাশে জমিতে ধান রোপণ করতে যাওয়ার সময় পথে প্রতিপক্ষ হারুন, জাহিদ, শাহিদ, রেকুসহ তাদের লোকেরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে ছয় সাতজনকে কুপিয়ে গুরুতর জখম করে। ফরিদপুর থেকে গুরুতর আহত মো. আলীকে ঢাকায় নিয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছিলো। আহতদের মাথায় কোপানো হয়েছে। আহতদের মধ্যে বর্তমানে আব্দুস সালাম (৭০), আনোয়ার হোসেন (৫০), ওহাব শেখ (৬৫), সাখাত (৪০) ও মঞ্জু (২৮) নামে পাঁচজন ফরিদপুরের বিএসএমএমসি হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মধ্যে সালাম ও আনোয়ারের অবস্থা গুরুতর।

এ ব্যাপারে আহত ওহাব শেখের ছেলে আক্কাস শেখ বাদী হয়ে ১৪ জন আসামির নাম উল্লেখ করে বুধবার রাতে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন।

স্থানীয়রা জানান, ওই গ্রামে ফসলী জমির মালিকানা নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘকালের বিবাদ রয়েছে। এ নিয়ে এক পক্ষ প্রকাশ্য দিবালোকে অপর পক্ষের উপর হামলা করে ধান রোপণ করতে যাওয়ার পথে। বৃহস্পতিবার দুপুরে কোতোয়ালি থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মামলা তদন্ত চালায়৷

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply