টেনিসকে বিদায় জানালেন সেরেনা, বোনকে দিলেন বিশেষ কৃতিত্ব

|

ছবি: সংগৃহীত

অবসর নিয়েছেন ২৩টি গ্র্যান্ডস্লাম জেতা মার্কিন নারী টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে টমলিয়ানোভিচের কাছে হেরে বিদায় বলে দিলেন ৪০ বছর বয়সী এই তারকা। দ্বিতীয়বার মা হওয়ার পরিকল্পনা করছেন সেরেনা। তাই এসেছে অবসরের এই সিদ্ধান্ত।

১৯৯৯ সালে যে মাঠে প্রথমবার ইউএস ওপেন জিতেছিলেন, ২৩ বছর পর সেখানেই সেরেনার বিদায়।
আসরের তৃতীয় রাউন্ডে তিনি অস্ট্রিয়ার আজা টমজানোভিচের কাছে ৭–৫, ৬–৭ ও ৬–১ গেমে হারেন। তবে বিদায়েও ধোঁয়াশা রাখলেন এই টেনিসকন্যা। বিদায় বলার সময় বলে ফেললেন, আবারও সিদ্ধান্ত বদলে ফিরতে পারেন তিনি।

সেরেনা বলেছেন, এ বছরের শুরুর দিকে আমি আসলেই ভালো খেলতে শুরু করেছিলাম। ভালো বোধ করছিলাম। তবে এখন আর বোধ হয় ফিরবো না। তবে কে জানে হয়ত ফিরেও আসতে পারি এই কোর্টে। আমার চোখে আনন্দাশ্রু। এর ভাগ অবশ্যই ভেনাসকে নিতে হবে। ভেনাস না থাকলে সেরেনার ২৩ গ্র্যান্ডস্লাম হতো না। আমার বাবা-মা কি করেছেন, সেটিও বাকি বিশ্ব দেখেছে। আমি আসলেই বিমোহিত।

শেষ বয়সে এসে গতি স্লো হয়ে গিয়েছিল সেরেনার। তার বিখ্যাত সেই ফোরহ্যান্ড-রিটার্ন যেন দূরের কোনো বিষয়। প্রতিপক্ষের সার্ভিস ব্রেক করা যার ছিল নিত্য কাজ, সেই সেরেনাই শেষদিকে নিজের সার্ভিস ধরে রাখতে হিমশিম খেয়েছেন। আর তাইতো শেষ বেলায় দার্শনিক মন্তব্য সেরেনার।

সেরেনার মতে, এটা আসলে মজার কিছু। কত কিছুই তো দেখতে হলো এই জীবনে। আমার প্রচুর ভক্ত। যাদের অনেকেই কোর্টের পাশে গ্যালারিতে দাঁড়িয়ে চিৎকার করেছেন, ‘গো সেরেনা গো’। তাদের প্রতি আমি কৃতজ্ঞ। টেনিস আমার হাসি-কান্নার খোরাক।

সেরেনার শেষ ম্যাচ ধরে নিয়ে আর্থার অ্যাশ কোর্ট ছিল কানায় কানায় পরিপূর্ণ। বিদায় নিশ্চিত হওয়ার পর মিশেল ওবামা টুইট করেছেন। শ্রদ্ধা আর ভালোবাসায় সেরেনাকে বলেছেন চ্যাম্পিয়ন ক্রীড়াবিদ। শেষ বেলায় সেরেনা গ্যালারিতে পেয়েছেন মাইক টাইসন, বিলি জিন কিংসহ অনেক ক্রীড়াবিদকে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply