ঢাকা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ; ৫ শিক্ষার্থী হাসপাতালে

|

ঢাকা কলেজের সংঘর্ষের ঘটনায় আহত আল আমিন।

ঢাকা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার রাতে শুরু হওয়া সংঘর্ষের সময় বিস্ফোরণের শব্দও শোনা যায়। তবে ঘণ্টাখানেক পর শান্ত হয়েছে পরিস্থিতি।

শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, কলেজ ক্যান্টিনে বেশ কিছু টাকা বাকি করেন ছাত্রলীগ কর্মী শাহারিয়া হাসান জিওন। দু’দিন আগে ক্যান্টিন ম্যানেজার টাকা চাইলে নিম্নমানের খাবারের অভিযোগ করে তার সাথে বিবাদে লিপ্ত হন জিওন। তালা দেন ক্যান্টিনে। এ নিয়ে সাউথ হলের শিক্ষার্থীদের মারধরের শিকার হন তিনি। এই ঘটনায় দু’দিন আগেই একদফা সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের নর্থ হল ও সাউথ হলের কর্মীরা।

শনিবার রাত সাড়ে ৮টায় নর্থ ব্লকের ছাত্রলীগ কর্মীরা সাউথ ব্লকের আল আমিন নামের এক শিক্ষার্থীকে মারধর করে। এ নিয়ে দু’গ্রুপের মধ্যে আবারও সংঘর্ষ শুরু হয়। এ সময় দুই পক্ষই লাঠি, রড, রামদা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। একাধিক বিস্ফোরণের শব্দও শোনা যায়।

ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ জানান, ক্যান্টিনের খাবার নিয়ে একজনের ওপর হামলাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ঝামেলা হয়েছে শুনেছি। এ ঘটনায় আজ সাউদার্ন হোস্টেলের এক শিক্ষার্থীকে নর্থ হোস্টেলের শিক্ষার্থীরা মারধর করে। পরে এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

তবে ঘণ্টাখানেক পরই পরিস্থিতি শান্ত হয়। এসময় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা ও হলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের উদ্দেশে মাইকিং করতে দেখা গেছে কলেজ কর্তৃপক্ষকে। আহত আল আমিনসহ পাঁচ শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন অন্তু, ফরহাদ, শাকিল ও জুয়েল রানা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply