উদ্বোধনের অপেক্ষায় রংপুরের বহু প্রতীক্ষিত অত্যাধুনিক বাস টার্মিনাল

|

রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের নির্মাণকাজ শেষ হয়েছে। এখন উদ্বোধনের অপেক্ষায় বহু প্রতীক্ষিত এই টার্মিনাল। এটি চালু হলে বহুদিনের ভোগান্তির অবসান হবে। চলতি মাসেই এটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছে রংপুর সিটি করপোরেশন।

নবনির্মিত টার্মিনালের ভবনটিতে থাকছে সব ধরনের সুযোগ-সুবিধা। যাত্রীদের পাশাপাশি পরিবহন সংশ্লিষ্টদের বিশ্রামের জন্য রয়েছে আধুনিক বিশ্রামাগার ও ওয়ার্কশপ। ভবনের প্রথম তলায় আছে এস্কেলেটর, টয়লেট, ক্যান্টিন আর নামাজ ঘর। ফার্মেসি, ব্যাংকের বুথ, ডে কেয়ার সেন্টার, বসার স্থান, লাগেজ এরিয়াসহ বিভিন্ন সুবিধাও থাকছে। দোতলায় আছে শিশুদের খেলার ঘর, দোকানপাট, ভিআইপি লাউঞ্জ। স্থাপনাটির তিনদিকে পর্যাপ্ত পার্কিং ব্যবস্থা ছাড়াও মূল ভবনে রয়েছে মালিক সমিতির অফিস। উদ্বোধনের আগেই এসব সুবিধা দেখে উচ্ছ্বসিত যাত্রীরা।

১৯৮১ সালে তৎকালীন পৌরসভায় নির্মিত টার্মিনালটিতে গত চার দশকেও কোনো উন্নয়নের ছোঁয়া লাগেনি। অবশেষে দাতা সংস্থার অর্থায়নে ৩১ কোটি টাকা ব্যয়ে এই আধুনিক টার্মিনালটি নির্মাণ করলো রংপুর সিটি করপোরেশন। টার্মিনালটি নির্মাণে সময় লেগেছে চার বছর।

এ নিয়ে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা বলেন, টার্মিনালটি উদ্বোধনের জন্য স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম চলতি মাসের প্রথম সপ্তাহে বা দ্বিতীয় সপ্তাহেই আসবেন। তবে টার্মিনালের রক্ষণাবেক্ষণই মূল চ্যালেঞ্জ বলে উল্লেখ করেন তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply