ভারতকে ম্যাচে ফিরিয়ে সাজঘরে রোহিত ও সূর্যকুমার

|

ছবি: সংগৃহীত

দারুণ অর্ধশতকে ভারতকে ম্যাচ ফিরিয়ে সাজঘরে ফিরেছেন অধনায়ক রোহিত শর্মা। শুরুতেই লোকেশ রাহুল ও ভিরাট কোহলির উইকেট দুটি হারিয়ে দল বিপদে পড়লে ব্যাটকে চওড়া বানিয়ে লঙ্কান বোলারদের শাসন করে পাওয়ার প্লের ব্যর্থতা ভুলিয়ে দেন রোহিত। ৪১ বলে ৭২ রানের সময়োপযোগী ইনিংস খেলে আউট হন রোহিত। প্রতিবেদনটি লেখার সময় ভারতের সংগ্রহ ছিল ১৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৮ রান।

এশিয়া কাপে টিকে থাকতে হলে আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের বিকল্প নেই ভারতের। আর টস হেরে ব্যাট করতে নেমেই শুরুতেই বড় ধাক্কা খেয়েছে ভারত। লোকেশ রাহুলের সাথে ইনফর্ম ভিরাট কোহলির উইকেট ৩ ওভারের মধ্যে হারিয়ে চাপে পড়েছে রোহিত শর্মার দল। শুরুর ধাক্কা কাটিয়ে দেবে ভিরাট কোহলির বিশ্বস্ত ব্যাট, এমনটাই হয়তো ধারণা করেছিল ভারতীয় সমর্থকেরা। কিন্তু কিন্তু দিলশান মাদুশানকার বলে সরাসরি বোল্ড হয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন কোহলি।

১৩ রানেই দুটি গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে চাপে পড়া ভারতকে টেনে নিয়ে গেছেন রোহিত শর্মা। তার মারমুখী ব্যাটিংয়ে পাওয়ার প্লের ৬ ওভার শেষে ৪৪ রানের পরবর্তী ৬ ওভারে আসে ৬৬ রান। সূর্যকুমার যাদবের সাথে তার জুটিতে ৯৭ রান আসে মাত্র ৫৮ বলে। তবে রোহিত শর্মার পর সূর্যকুমার যাদবের উইকেট হারিয়ে আবারও কিছুটা শঙ্কায় পড়েছে ভারত। তবে হার্দিক পান্ডিয়া ও রিশাভ পান্ত রানের গতি বাড়াতে পারলে বড় সংগ্রহের আশা করতে পারবে ভারত।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply