উজ্জীবিত লঙ্কানদের সামনে ১৭৪ রানের লক্ষ্য দিলো ভারত

|

ছবি: সংগৃহীত

শুরু শেষে ব্যাটিং ব্যর্থতা ও মাঝে ওভারগুলোয় আধিপত্য। শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের বিকল্প না থাকা ম্যাচে ভারতের ব্যাটিং ছিল এরকমই রোলার কোস্টার রাইডের মতো। রোহিত শর্মার ৭২ রানের ইনিংসে ভর করে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করেছে ভারত।

এশিয়া কাপে টিকে থাকতে হলে আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের বিকল্প নেই ভারতের। আর টস হেরে ব্যাট করতে নেমেই শুরুতেই বড় ধাক্কা খেয়েছে ভারত। লোকেশ রাহুলের সাথে ইনফর্ম ভিরাট কোহলির উইকেট ৩ ওভারের মধ্যে হারিয়ে চাপে পড়েছে রোহিত শর্মার দল। শুরুর ধাক্কা কাটিয়ে দেবে ভিরাট কোহলির বিশ্বস্ত ব্যাট, এমনটাই হয়তো ধারণা করেছিল ভারতীয় সমর্থকেরা। কিন্তু কিন্তু দিলশান মাদুশানকার বলে সরাসরি বোল্ড হয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন কোহলি।

১৩ রানেই দুটি গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে চাপে পড়া ভারতকে টেনে নিয়ে গেছেন রোহিত শর্মা। তার মারমুখী ব্যাটিংয়ে পাওয়ার প্লের ৬ ওভার শেষে ৪৪ রানের পরবর্তী ৬ ওভারে আসে ৬৬ রান। সূর্যকুমার যাদবের সাথে তার জুটিতে ৯৭ রান আসে মাত্র ৫৮ বলে। ভারতীয় অধিনায়কের ইনিংসে ছিল ৫টি চার ও ৪টি ছক্কা।

ছবি: সংগৃহীত

রোহিত শর্মার পর সূর্যকুমার যাদবের উইকেট হারিয়ে আবারও শঙ্কায় পড়ে ভারত। হার্দিক পান্ডিয়া ও রিশাভ পান্তের মতো হার্ড হিটাররা পারেননি ইনিংস বড় করতে। দুই ব্যাটারই ১৩ বলে ১৭ রান করে আউট হয়েছেন। দীপক হুদাও পারেননি দলে তার জায়গাকে পাকা করতে। উল্টো দিলশান মাদুশানার দারুণ বোলিংয়ে শেষেও খেই হারায় ভারতের ইনিংস। দলীয় সংগ্রহ যেখানে ১৮০ হবে বলে মনে করা হচ্ছিল, সেটাই শেষ ওভারে রবিচন্দ্রন অশ্বিনের স্ট্রাইকে ১৭০’র ঘরে প্রবেশ করে। লঙ্কানদের পক্ষে মাদুশানাকা ২৪ রানে দখল করেন ৩ উইকেট।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply