ভারতকে ম্যাচে ফেরালো চাহালের স্পিন

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপের শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে যুজবেন্দ্র চাহালের অন্তর্ভুক্তিতে অনেকেরই চোখ কপালে উঠতে পারে। প্রথম তিন ম্যাচে ব্যর্থ এই লেগস্পিনার অবশ্য ফিরে এসেছেন চলতি ম্যাচে। আর ভারতের এশিয়া কাপের আশা বাঁচিয়ে রেখেছেন তিনি। সাথে রবিচন্দ্রন অশ্বিনের উইকেটে লঙ্কানদের ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচে ফিরেছে রোহিত শর্মার দল।

চাহালকে রিভার্স সুইপ করতে গিয়ে প্রথম উইকেট বিলিয়ে দেন পাথুম নিশাঙ্কা। ৫২ রান করা এই ওপেনারের বিদায়ের পর চারিথ আসালঙ্কাও পারেননি এশিয়া কাপে ব্যর্থতার বৃত্ত ভাঙতে। চাহালের দ্বিতীয় শিকার হয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন এই ব্যাটার। এরপর রবিচন্দ্রন অশ্বিনকে লং অফ দিয়ে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি সীমানায় লোকেশ রাহুলের হাতে ধরা পড়েন দানুশকা গুনাতিলাকা। তিনি করেন ১ রান।

এক বল বিরতি দিয়ে চাহালের ফ্লিপারে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন কুশল মেন্ডিস। ৩৭ বলে ৫৭ রান করা এই ওপেনারের ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছয়ের মার। এখন ভানুকা রাজাপাকসের সাথে ক্রিজে আছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। প্রতিবেদনটি লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ১৬.১ ওভার শেষে ৪ উইকেটে ১৩৩ রান। জয়ের জন্য লঙ্কান এখন প্রয়োজন ২৩ বলে ৪১ রান।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে রোহিত শর্মার ৪১ বলে ৭২ রানের ইনিংসের ওপর ভর করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ভারত সংগ্রহ করে ১৭৩ রান। আজ পরাজিত হলেই এশিয়া কাপ থেকে ভারতের বিদায়ঘণ্টা বেজে যেতে পারে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply