সড়ক নিরাপত্তা এখন বড় দুর্ভাবনার বিষয়: ওবায়দুল কাদের

|

ওবায়দুল কাদের। ফাইল ছবি।

সড়ক নিরাপত্তা এখন বড় দুর্ভাবনার বিষয় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেন, দূর্ঘটনার সংখ্যা কম হলেও মৃত্যুর সংখ্যা বেশি। নতুন উপদ্রব হিসেবে এসেছে মোটরসাইকেল। এ নিয়ে বিশ্ব ব্যাংকের সহায়তা চাওয়া হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‌‘বিএসআরএফ সংলাপ’-এ অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। অক্টোবরে মধুমতি সেতু চালু হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলা পদ্মা সেতুর সুফল পাবে। প্রধানমন্ত্রীর শিডিউল পেলে অক্টোবরে এ সেতু উদ্বোধন করা হবে বলে এ সময় উল্লেখ করেন সেতুমন্ত্রী।

চলতি বছরের মধ্যে ডিসেম্বরে রাজধানীর আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আগামী বছরের ডিসেম্বরের আগেই মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হবে। আর চট্টগ্রামে কর্ণফুলি টানেলের একটি অক্টোবরে উদ্বোধন করা হবে। অপরটি নভেম্বরে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এদিকে এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ ৫২ শতাংশ শেষ হয়েছে বলে জানিয়েছেন তিনি। বলেন, মন্ত্রণালয়ের মোট ২৭টি প্রকল্প এখন উদ্বোধনের অপেক্ষায়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ক্ষমতাসীন দল হিসেবে মাঠ পর্যায়ে আওয়ামী লীগে কিছু কলহ, সমস্যা আছে। সেটা সাংগঠনিকভাবে সমাধান করা হচ্ছে। সাংগঠনিকভাবে আওয়ামী লীগ শক্তিশালী।

বিএনপি আওয়ামী লীগের প্রতিপক্ষ নয় উল্লেখ করে তিনি আরও বলেন, তারা আমাদের শত্রু ভাবে। বলে, ‘৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। রাস্তা বন্ধ করে পুলিশের ওপর হামলা করলে, আক্রমণের শিকার হলে কেউ তো চুপচাপ বসে থাকবে না। নেতাকর্মীরা চুপচাপ থাকবে না।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ৩০০ আসনে ইভিএমে ভোট চায়। ইসি ১৫০ আসনের সিদ্ধান্ত নিয়েছে। এটাকে স্বাগত জানাই । ইসি যে সিদ্ধান্ত নেবে তা মেনে নেবো। সুষ্ঠু নির্বাচনের জন্য আধুনিক প্রযুক্তি প্রয়োজন। কেউ বিরোধিতা করতেই পারে, ইসি যে সিদ্ধান্ত নেবে সেটাই হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply