অ্যান্টি টেরোরিজম ইউনিটের প্রধানের দায়িত্বে এস.এম. রুহুল আমিন

|

এটিইউ'র প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অতিরিক্ত আইজিপি এস.এম. রুহুল আমিন।

অ্যান্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অতিরিক্ত আইজিপি জনাব এস.এম. রুহুল আমিন।

বুধবার (৭ সেপ্টেম্বর) অ্যান্টি টেরোরিজম ইউনিটের প্রধান হিসেবে তিনি দায়িত্বভার গ্রহণ করেন। এটিইউ’র মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এস. এম. রুহুল আমিন ১২তম বিসিএস ব্যাচের পুলিশ ক্যাডারে ১ম স্থান অধিকার করেন। তিনি ১৯৯১ সালের ১ জানুয়ারি সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি তার বর্ণাঢ্য কর্মজীবনে এএসপি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স, দিনাজপুর, রাঙ্গামাটি, কুমিল্লা এবং অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে সিলেট, ৭ এপিবিএন, পুলিশ স্টাফ কলেজ, ঢাকা ও নওগাঁ জেলায় কর্মরত ছিলেন। তিনি রাজবাড়ি, ঝালকাঠি ও সিলেট জেলার পুলিশ সুপার হিসেবে এবং চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার হিসেবে কৃতিত্বের সাথে দায়িত্ব পালন করেন। তিনি অ্যাডিশনাল ডিআইজি হিসেবে চট্টগ্রাম রেঞ্জে দায়িত্ব পালন করেন।

ডিআইজি হিসেবে তিনি রেলওয়ে রেঞ্জ, ঢাকা, বরিশাল মহানগর পুলিশ কমিশনার, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার ডিআইজি মিডিয়া অ্যান্ড প্লানিং এবং হিউম্যান রিসোর্স হিসেবে দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি এটিইউ’র দায়িত্বভার গ্রহণের পূর্বে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকায় অতিরিক্ত আইজিপি (লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট এ্যাকুইজিশন) হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার অতিরিক্ত আইজিপি (হিউম্যান রিসোর্স অ্যান্ড ম্যানেজমেন্ট) এবং অতিরিক্ত আইজিপি (ফিন্যান্স অ্যান্ড ডেভলপমেন্ট) হিসেবে দায়িত্ব পালন করেন।

এস. এম. রুহুল আমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশসহ যুক্তরাষ্ট্র, চীন, ইতালি, ফিলিপাইন, শ্রীলঙ্কা, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে পেশাগত উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply