পাকিস্তানের সামনে ১৩০ রানের লক্ষ্য দিলো আফগানরা

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে টস হেরে ব্যাট করে পাকিস্তানের বোলারদের সামনে ধুঁকতে ধুঁকতে ১৩০ রানের লক্ষ্য দিয়েছে আফগানিস্তান। উড়ন্ত সূচনার পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১২৯ এর বেশি রান স্কোরবোর্ডে তুলতে পারেনি আফগানরা।

হযরতউল্লাহ যাযাই ও রাহমানুল্লাহ গুরবাজের ব্যাটে দারুণ শুরু করেছিল আফগানিস্তান। কিন্তু প্রথম হারিস রউফ ও পরে মোহাম্মদ হাসনাইন তুলে নেন এই দুই ওপেনারকে। আর এর সাথেই ম্যাচের দখল ভালোভাবেই নিয়ে নেন বাবর আজমের দল। এরপর করিম জানাত ও ইব্রাহিম জাদরান ইনিংস মেরামতের চেষ্টা করেন। কিন্তু পেসারদের পর দুই স্পিনার মোহাম্মদ নওয়াজ ও শাদাব খানও দারুণ নিয়ন্ত্রিত বোলিংয়ে আটকে দেন আফগানদের রানের গতি। সেই সাথে হারিস রউফ দ্বিতীয় স্পেলে বোলিংয়ে এসে তুলে নেন ইব্রাহিম জাদরানের উইকেট। টানা দুই বুলে নাজিবুল্লাহ জাদরান ও অধিনায়ক মোহাম্মদ নবী সাজঘরে ফিরলে বড় সংগ্রহের আশা ফিকে হয়ে যায় আফগানদের।

শেষে রশিদ খান ব্যাট করতে এসে দলীয় সংগ্রহে যোগ করেন গুরুত্বপূর্ণ কিছু রান। আযমাতুল্লাহ ওমারযাইয়ের সাথে রশিদ খানের অবিচ্ছিন্ন ২৫ রানের জুটিতে পাকিস্তানের সামনে সম্মানজনক এক সংগ্রহ দাঁড়া করা আফগানিস্তান। ইব্রাহিম জাদরান করেন ইনিংস সর্বোচ্চ ৩৫ রান। পাকিস্তানের পক্ষে হারিস রউফ নেন ২ উইকেট। এছাড়া হাসনাইন, নাসিম, নওয়াজ ও শাদাব নেন ১টি করে উইকেট।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply