নাসিমের ম্যাচ জেতানো ২ ছক্কা বাবরকে যার কথা মনে করিয়ে দেয়

|

ম্যাচ শেষে নাসিম শাহের উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

এশিয়া কাপে সুপার ফোরের চতুর্থ ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে পাকিস্তান। ১১ রান দরকার হওয়া শেষ ওভারের প্রথম দুই বলে দুই ছক্কা মেরে দলকে ১ উইকেটের শ্বাসরুদ্ধকর জয় এনে দেন নাসিম শাহ। নাসিমের এমন ছক্কা অধিনায়ক বাবর আজমকে পাকিস্তান কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদের কথা মনে করিয়ে দেয়।

ম্যাচ শেষে অধিনায়কের বক্তব্যে বাবর বলেন, সত্য বলে ম্যাচের সেই মুহূর্তে ড্রেসিং রুমের সবাই টেনশনে ছিল। তবে আমি ভেবেছি এটি ক্রিকেট ম্যাচ, এখানে যেকোনো কিছু সম্ভব। এছাড়া নাসিমকে এভাবে ব্যাট করতে আমি আগেও দেখেছি। তাই আমার বিশ্বাস ছিল। আমাকে এটি শারজায় জাভেদ মিয়াঁদাদের সেই ছক্কাকে মনে করিয়ে দেয়।

যদিও ম্যাচ এত কাছাকাছি যাওয়ার পেছেন পাক ব্যাটারদের পার্টনারশিপ গড়তে না পারাকেই দুষছেন বাবর। বলেন, আমরা গত কয়েক ম্যাচ ধরেই সেভাবে জুটি গড়তে পারিনি। কিন্তু নাসিম যেভাবে ম্যাচ শেষ করেছে সেটি অবিশ্বাস্য। আফগানিস্তানেক মাত্র ‌১৩০ রানে আটকে রাখার জন্য বোলারদেরও ক্রেডিট দেন বাবর।

মিয়াঁদাদের বিখ্যাত সেই শট। ছবি: সংগৃহীত

আরও পড়ুন: শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে পাকিস্তান

প্রসঙ্গত, ১৯৮৬ সালে অস্ট্রাল-এশিয়া কাপের ফাইনালে ভারতের চেতন শর্মার শেষ বলে ছক্কা মেরে পাকিস্তানকে প্রথমবারের মতো কোনো আসরের শিরোপা জেতান মিয়াঁদাদ। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত তুলেছিল ২৪৫ রান। সেই ম্যাচে অপরাজিত ১১৬ রান করে ম্যাচের নায়ক ছিলেন এই মিয়াঁদাদ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply