হার দিয়ে ইউরোপা লিগ শুরু করলো ম্যানইউ, জয় পেয়েছে আর্সেনাল

|

ছবি: সংগৃহীত

হার দিয়ে আসর শুরু করেছে ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে দলটি ১-০ গোলে হেরেছে রিয়াল সোসিয়েদাদের কাছে। অপর ম্যাচে জয় পেয়েছে আরেক ইংলিশ ক্লাব আর্সেনাল। জুরিখকে হারিয়েছে ২-১ গোলে।

রানির মৃত্যুতে ওল্ড ট্রাফোর্ডে ম্যাচ নিয়ে ছিল শঙ্কা। তবে ফুটবল অ্যাসোসিয়েশন ও উয়েফার জরুরি সভার সিদ্ধান্তে মাঠে গড়ায় খেলা। হাতে কালো আর্মব্যান্ড পড়ে মাঠে নামেন ফুটবলাররা। ম্যাচজুড়ে ওল্ড ট্র্যাফোর্ডে বাজেনি কোনো মিউজিক। পালন করা হয় এক মিনিটের নীরবতা। তবে রানির মৃত্যুর শোকের ছায়া এদিন কাটিয়ে উঠতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথমার্ধে অফসাইডে বাতিল হয় ক্রিস্টিয়ানো রোনালদোর করা গোল। বিরতির পর আরও একবার লক্ষ্যভ্রষ্ট সিআরসেভেনের করা হেড। পাল্টা আক্রমণে ৫৯ মিনিটে লিড নেয় সোসিয়েদাদ। স্পট কিক থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন ব্রেইজ মেন্ডেজ।

অপর ম্যাচে কষ্টার্জিত জয় পেয়েছে আর্সেনাল। যদিও সুইস ক্লাব জুরিখের মাঠে পূর্ণ আধিপত্য ছিল গানারদের। ম্যাচের ৭০ শতাংশ দখল ছিল মিকেল আর্তেতা শিষ্যদের। অভিষিক্ত অলিভিয়েরা আলেনসারের গোলে ম্যাচের ১৬ মিনিটে লিড আর্সেনালের। তবে বিরতির ঠিক আগে সমতায় ফেরে জুরিখ। এনকেতিয়ার করা ফাউলে পেনাল্টি পায় দলটি। স্পট কিক থেকে স্কোরলাইনে সমতা আনেন মিরলিন্ড ক্রেইজু। এরপর ভুলের প্রায়শ্চিত্ত করেন এনকেতিয়া। বিরতির পর দারুণ এক হেডে দলের জয় নিশ্চিত করেন তিনি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply