কক্সবাজারের শিউলি কটেজে টর্চার সেল কাণ্ডের মূলহোতাসহ দুই আসামি গ্রেফতার

|

কক্সবাজারের কটেজ জোনের শিউলি কটেজের টর্চার সেলের ঘটনার মূলহোতা লোকমানসহ দুই আসামিকে গ্রেফতার করেছে ট্যুরিস্ট পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে আজ শুক্রবার (৯ সেপ্টেম্বর) ভোররাতে অভিযান চালিয়ে শিউলি কটেজ থেকে তাদের আটক করা হয়।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম জানান, আটককৃত লোকমান ঘটনার সাথে জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে এবং কটেজ জোনের অপরাধচক্র ও তাদের আশ্রয় প্রশ্র‍য় দাতাদের ব্যাপারেও গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। কটেজ জোনের আশপাশের বেশ কয়েকজনের নাম বলেছে যারা নিয়মিত এসব কটেজ হতে চাঁদা নিয়ে থাকে। দৈনিক, সাপ্তাহিক ও মাসিক হিসেবে এসব চাঁদা তারা নিয়ে থাকে।

তিনি আরও জা্নান, পর্যটকদের আবাসিক হোটেল হিসেবে ব্যবহারের আড়ালে মোট ৬টি কটেজে অবৈধ ব্যবসা পরিচালনা করা হয়। এসব কটেজে টার্গেট করে দালালদের মাধ্যমে পর্যটক আনা হয় এবং নারী ও মাদক দিয়ে তাদের ব্ল্যাকমেইল করে সবকিছু কেড়ে নেয়া হয়।

লোকমানের দেয়া তথ্যমতে, পাহাড়তলীর ইমরান, নাছির, লাইটহাউজ পাড়ার রমজান, কালু, খোকা, কালু, মুনসুর, মাহফুজ, খালেক ও জমির, বাহারছড়ার সুমন, আজিজ, মিজান পাগলা রফিকসহ অনেকে এখান থেকে সাপ্তাহিক ও মাসিক হিসাবে চাঁদা নিয়ে থাকে।

গ্রেফতারকৃত আসামি লোকমান সরোয়ার ও আ. গফুরকে কোর্টে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৭ আগস্ট কক্সবাজারের কলাতলী কটেজ জোনের শিউলি কটেজ থেকে পর্যটকসহ ৪ কিশোরকে উদ্ধার করে ট্যুরিস্ট পুলিশ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply