নিয়মরক্ষার ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারালো শ্রীলঙ্কা

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপের ফাইনাল আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচটি পরিণত হয়েছিল কেবল আনুষ্ঠানিকতায়। আর সেখানেই পাথুম নিশাঙ্কার দারুণ ব্যাটিংয়ে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালের আগে ম্যাচ প্র্যাকটিস ভালোভাবেই সেরে নিলো লঙ্কানরা।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে পাকিস্তানের দেয়া ১২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। ১ রানে ১, ২ রানে ২ এবং ২৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ার পর পাথুম নিশাঙ্কার ব্যাটেই পথ খুঁজে পায় দাসুন শানাকার দল। ৪৮ বলে অপরাজিত ৫৫ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন এই ওপেনার।

কুশল মেন্ডিস ও পাথুম নিশাঙ্কার উদ্বোধনী জুটি আজ পায়নি কোনো সাফল্য। মুখোমুখি হওয়া প্রথম বলেই মোহাম্মদ হাসনাইনের শিকার হয়ে সাজঘরে ফেরেন কুশল মেন্ডিস। পরের ওভারেই হারিস রউফের শিকার হয়ে দানুশকা গুনাতিলাকাও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরলে চাপে পড়ে যায় লঙ্কানরা। এই ম্যাচে দলে আসা ধনাঞ্জয়া ডি সিলভাও পারেননি বড় ইনিংস করতে। ৯ রান করে হারিস রউফের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।

এরপর ভানুকা রাজাপাকসেকে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা চালান পাথুম নিশাঙ্কা। ৫১ রানের জুটিতে গড়ে লঙ্কানদের ম্যাচে ফেরান এই দুই ব্যাটার। উসমান কাদিরের বলে ব্যক্তিগত ২৪ রানে আউট হয়েছেন রাজাপাকসে। এরপর দাসুন শানাকা ২১ রান করে আউট হলেও একপ্রান্ত আগলে রেখে লঙ্কানদের জয়ের বন্দরে নিয়ে যান নিশাঙ্কা। ৪১ বলে অর্ধশতক পূর্ণ করেছেন এই ওপেনার।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে ওয়ানিন্দু হাসারাঙ্গা ও মাহিশ থিকশানার দারুণ বোলিংয়ে ১৯.১ ওভারে ১২১ রানে অলআউট হয় পাকিস্তান। হাসারাঙ্গা ২১ রানে ৩ উইকেট নেন। এছাড়া থিকশানা ও প্রমোদ মাদুশান নেন ২টি করে উইকেট। আগামী ১১ সেপ্টেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ফাইনাল।

আরও পড়ুন: আফগান খেলোয়াড় ও সমর্থকদের বিরুদ্ধে আইসিসির কাছে পাকিস্তান বোর্ডের নালিশ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply