কলকাতা বন্দরে উদ্ধার হলো প্রায় ২০০কোটি টাকার হেরোইন

|

ছবি: সংগৃহীত

কলকাতার শ্যামাপ্রসাদ বন্দরের বন্ধ কন্টেনার থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ মাদক। উদ্ধার হয়েছে প্রায় ৪০ কেজি হেরোইন, যার বাজারমূল্য আনুমানিক ২০০ কোটি রুপি। খবর দ্য হিন্দুর।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) গুজরাট পুলিশের সন্ত্রাসবিরোধী শাখা এটিএস এবং ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্স, পাঞ্জাব পুলিশ এবং দিল্লি পুলিশের যৌথ অভিযানে উদ্ধার হয় এসব মাদক।

ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স জানিয়েছে, গত ফেব্রুয়ারি মাসে দুবাইয়ের জেবেল আলি বন্দর থেকে একটি শিপিং কন্টেনার আসে কলকাতা বন্দরে। তারপর থেকে কলকাতা বন্দরেই ওই কন্টেনারটি। কন্টেনারটিতে ৭ হাজার ২২০ কেজি মেটাল পার্টস পাঠানো হয়েছিল। সেখানেই ১২টি গিয়ারবক্সে লুকিয়ে রাখা ছিল হেরোইনের চালানটি।

গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার কলকাতা বন্দরে অভিযান চালায় গুজরাত এটিএস ও ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্সের গোয়েন্দারা ৷ পাঞ্জাব ও দিল্লি পুলিশের একটি অংশও এ অভিযানে অংশ নিয়েছিল বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রের দাবি, এদিন যৌথ অভিযান চালানো হয় কলকাতা বন্দরের ১৬ এবং ৬ নম্বর গেটে। সে সময়েই একটি কন্টেনারের অবস্থান দেখে গোয়েন্দাদের সন্দেহ হলে তারা সেটি খুলে উদ্ধার করেন ৭২ প্যাকেট হেরোইন।

প্রসঙ্গত, চলতি বছরের জুলাইয়ে গুজরাটের মুন্দ্রা বন্দরে একটি কন্টেইনার থেকে প্রায় ৩৭৬ কোটি টাকা সমমূল্যের ৭৫ কেজিরও বেশি পরিমাণ হেরোইন উদ্ধার করে এটিএস।

উল্লেখ্য, অভিযান নিয়ে জানতে চাওয়া হলে নাম প্রকাশে অনিচ্ছুক কলকাতা পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানান, এই অভিযান সম্পর্কে কলকাতা পুলিশের সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply