‘কোহলি ছাড়া অন্য কেউ হলে এত সুযোগ পেতো না’

|

ছবি: সংগৃহীত

রানের ফিরেছিলেন আগেই। কিন্তু সেঞ্চুরি ছাড়া যে মানায় না আধুনিক ক্রিকেটের গ্রেট ভিরাট কোহলিকে! আফগানিস্তানের বিরুদ্ধে ৬১ বলে ১২২ রানের অনবদ্য ইনিংসে অনেক সমালোচকেরই মুখ বন্ধ করেছেন এই ব্যাটিং মায়েস্ত্রো। তবে কোহলির এই ৭১তম আন্তর্জাতিক সেঞ্চুরি প্রাপ্তির পরও এমন কিছু কথা শোনা যাচ্ছে, যা হয়তো ভালো লাগবে না সাবেক এই ভারতীয় অধিনায়কের। কোহলির সাবেক সতীর্থ ও ক্রিকেট বিশ্লেষক গৌতম গম্ভীর যেমন বলেছেন, তিন বছর সেঞ্চুরি না পেলে কোহলি ছাড়া অন্য যে কোনো ক্রিকেটারই দলে জায়গা হারাতো। অন্য কেউ এত সুযোগ পেতো না।

স্টার স্পোর্টসের সাথে আলাপচারিতায় গৌতম গম্ভীর বলেছেন, তিন বছর অনেক লম্বা সময়। এটা তিন মাস না। আমি কোহলির সমালোচনা করতে চাচ্ছি না। তবে অতীতে সে রানের পর রান করেছে বলেই সে দলে জায়গার দাবিদার। তবে আমার মনে হয় না, আন্তর্জাতিক ক্রিকেটে তিন বছর সেঞ্চুরি না করে তরুণ কোনো ব্যাটার টিকে থাকতে পারতো।

গৌতম গম্ভীর আরও বলেন, অবশেষে কোহলি সেঞ্চুরি পেয়েছে। আর সেঞ্চুরিটাও এসেছে উপযুক্ত সময়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে। আর এরকম সময়েই কাঁধ থেকে জগদ্দল পাথর সরিয়ে ফেলতে পেরেছে সে। তবে সত্যি কথা হচ্ছে, আমার মনে হয় না তিন বছর সেঞ্চুরি না করে কেউ ড্রেসিংরুমে টিকতে পারতো। অশ্বিন, রাহানে, রোহিত শর্মা, কেএল রাহুলরা এরকম অবস্থায় দল থেকে বাদ পড়তো। আমি এমন কাউকেই চিনি না যে, তিন বছর সেঞ্চুরি না করেও সুযোগ পাচ্ছে। এটা কেবলই ভিরাট কোহলি, এবং সে এই অবস্থান নিজেই তৈরি করেছে।

আরও পড়ুন: কোহলিকে এবার তৃতীয় ওপেনার হিসেবে দেখতে চান গাভাস্কার

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply