লা লিগায় বড় জয় পেয়েছে বার্সা ও অ্যাটলেটিকো

|

গোল করার পর লেভানোভস্কির উল্লাস। ছবি: সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় প্রত্যাশিত বড় জয় পেয়েছে দুই জায়ান্ট বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। বার্সা ৪-০ গোলে হারিয়েছে কাদিজকে। আর সেল্টা ভিগোর বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়েছে দিয়াগো সিমিওনে’র দল।

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ম্যাচের কথা মাথায় রেখে কাদিজের বিপক্ষে মূল একাদশে থেকে লেভানডোভস্কি, ডেম্বেলে, গ্যাবির মতো তারকাদের বিশ্রাম দেন বার্সা কোচ জাভি। তাইতো ম্যাচে লিড নিতে বার্সাকে অপেক্ষা করতে হয় ৫৫ মিনিট পর্যন্ত। ডি ইয়ংয়ের গোলে প্রথম লিড পায় বার্সা। ৫৭ মিনিটে বদলি হিসেবে লেভানডোভস্কি মাঠে নামার ৮ মিনিট পরই স্কোর শিটে নাম তুললে ব্যবধান দ্বিগুণ করে কাতালান জায়ন্টরা। ম্যাচের ৮২ মিনিটে কাদিজের এক সমর্থক মাঠেই হৃদরোগে আক্রান্ত হলে প্রায় এক ঘণ্টা বন্ধ থাকে ম্যাচ। শেষের ৮ মিনিটে আরও দুই গোল দেয় বার্সা। আনসু ফাতি ও ডেম্বেলের গোলে ৪-০ ব্যবধানে জয় নিশ্চিত করে বার্সা।

এদিকে, সেল্টা ভিগোর বিপক্ষে কোরেয়া, ডি পল ও ইয়ানিক কারাসকোর গোলে ৩-০’র লিড নেয় বদলে যাওয়া সিমিওনের দল অ্যাটলেটিকো মাদ্রিদ। ৭১ মিনিটে সেল্টার হয়ে এক গোল শোধ দেন গ্যাব্রি ভেইগা। ৮৩ মিনিটে অ্যাটলেটিকোর বদলি ফরোয়ার্ড ম্যাথিউস কুনহার শট ঠেকাতে গিয়ে সেল্টা ডিফেন্ডার নুনেজ আত্মঘাতী গোল করলে ৪-১ গোলে জয় পায় মাদ্রিদের ক্লাবটি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply