১১ বছর পর ঝিনাইদহ পৌরসভা পেলো নতুন নগরপিতা

|

কাইয়ুম শাহরিয়ার জাহিদী হিজল।

ঝিনাইদহ প্রতিনিধি:

তুচ্ছ দুই একটি ঘটনা ছাড়া ঝিনাইদহ পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। রোববার (১১ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম মেশিনে ভোট গ্রহণ করা হয়।

ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়রপ্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহিদী হিজল নারকেল গাছ প্রতীক নিয়ে ২৫ হাজার ৭৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের আওয়ামী লীগের আব্দুল খালেক পেয়েছেন ১৮ হাজার ৫৩৯ ভোট। আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মাসুম পান ৩ হাজার ৬৬২ ভোট আর ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী সিরাজুল ইসলাম পেয়েছেন ৯৩৮ ভোট।

সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলে বেলা বাড়ার সাথে সাথে লাইন লম্বা হতে থাকে। দুপুরের দিকে বৃষ্টি শুরু হলে বিড়ম্বনায় পড়েন ভোটাররা। আবহাওয়ার উন্নতি হওয়ার পর পর কেন্দ্রগুলোতে ভিড় বাড়তে থাকে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নানা প্রতিবন্ধকতা কাটিয়ে দীর্ঘ ১১ বছর পর ঝিনাইদহ পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হলো। মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৬৪ জন ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নির্বাচন নিয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহারিয়ার জাহিদী হিজল অভিযোগ করে বলেন, কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ করা হলেও পাড়া মহল্লায় ভোটারদের হুমকি ধমকি দেয়া হয়েছে। ভোট কেন্দ্রে আসতেও বাধা দেয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

তবে এ অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করেছেন আওয়ামী লীগের প্রার্থী মো. আব্দুল খালেক। তিনি বলেছেন, ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। কোথাও কাউকে বাধা দেয়া হয়নি বলে দাবি করেন তিনি।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুস ছালেক জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ এবং নিরপেক্ষ হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply