কুষ্টিয়ায় ২ ভাই হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বিদেশি পিস্তলসহ গ্রেফতার

|

কুষ্টিয়া প্রতিনিধি:

নাতনীতে উত্যক্তের প্রতিবাদ করায় কুষ্টিয়ার ভেড়ামারায় দুই ভাইকে কুপিয়ে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিকে বিদেশি পিস্তলসহ গ্রেফতার করেছে র‍্যাব।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২টায় র‍্যাব কুষ্টিয়া কার্যালয়ে প্রেস ব্রিফিং করে এ সম্পর্কে তথ্য দেন কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. ইলিয়াস খান। তিনি বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত এ পলাতক আসামির নাম নয়ন শেখ। তার বাড়ি ভেড়ামারার ফকিরাবাদ গ্রামে। গেলো রাতে রাজশাহী জেলার বাঘা উপজেলার পলাশী থেকে ১টি বিদেশি পিস্তল এবং ৫ রাউন্ড গুলিসহ তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাব জানায়, ২০১৬ সালে হত্যাকাণ্ডের পর সে প্রথমে ঢাকায় পালিয়ে যায়। তারপর কোর্টে আত্মসমর্পণ করে। জামিনে মুক্তি পেলেও পরবর্তীতে জামিন বাতিল হওয়ায় সে ভারতে পালিয়ে যায়। সেখানে সে এক গৃহস্থের বাড়িতে মহিষের রাখাল হিসেবে কাজ করতো। ভারতে থাকা অবস্থায় সে কুষ্টিয়া ও রাজশাহীর বালুর ইজারাদারদের নিকট হতে বিকাশের মাধ্যমে নিয়মিত চাঁদা আদায় করতো। এছাড়া তার বিরুদ্ধে নিজস্ব ট্রলার যোগে মাদক ব্যবসা, মারামারির অভিযোগ রয়েছে। ভেড়ামারা ও দৌলতপুর থানায় ১টি অস্ত্র মামলা, ১টি ডাকাতি, ২টি মারামারি ও ১টি ছিনতাই মামলা রয়েছে।

২০১৬ সালের ২৫ এপ্রিল ভেড়ামারা উপজেলার গোলাপনগর এলাকায় দুর্বৃত্তরা অতর্কিত আক্রমণ চালিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ও ছুরিকাঘাত করে ফকিরাবাদ গ্রামের মুজিবর রহমান মাস্টার ও তার ভাই মিজানুর রহমানকে হত্যা করে। ৭ম শ্রেণিতে পড়ুয়া নাতনীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় তারা এ হত্যার শিকার হন।

এ ঘটনায় করা মামলায় ২০১৯ সালের ১ ডিসেম্বর কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক অভিযুক্ত নয়ন শেখসহ ৪ জন আসামিকে মৃত্যুদণ্ড ও ৭ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। দীর্ঘদিন পলাতক থাকা নয়নকে অবশেষে গ্রেফতার করতে সক্ষম হয়েছে র‍্যাব।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply