লেভাকে ঘিরে বায়ার্ন-বধের স্বপ্ন দেখছে বার্সা

|

ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনা। ম্যাচে স্পটলাইটে থাকবেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি। কাতালান ক্লাবটির হয়ে নতুন মৌসুমে এরই মধ্যে করে ফেলেছেন ৯টি গোল। আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত এক’টায়। পুরনো ঠিকানায় গিয়ে যে বার্সার পুরনো শত্রুদের বধে তার উপরেই থাকবে কাতালানদের ভরসা, সেটা লেভা ভালোই জানেন। দুই দলের মাঝে আগের দ্বৈরথগুলোয় বার্সার দুর্দশার অন্যতম কারিগরই যে তিনি!

কদিন আগেই বায়ার্ন মিউনিখের বড় অস্ত্রের নাম ছিলেন রবার্ট লেভানদোভস্কি। দীর্ঘ নাটকীয়তার পর গত ঠিকানা বদলে চার বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দেন ৩৪ বছর বয়সী লেভা। নতুন কাতালান ক্লাবে শুরু থেকেই ছন্দে রয়েছেন লেভানদোভস্কি। গত পাঁচ ম্যাচে টানা জালের দেখা পেয়েছেন তিনি। মোট গোলের সংখ্যা ৯টি। এর মধ্যে লা লিগায় আছে ৬টি। তাই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এই পোলিশ স্ট্রাইকারের প্রশংসা ঝরেছে কোচ জাভি হার্নান্দেজের কণ্ঠে। বার্সা কোচ বলেন, লেভা ঠান্ডা মাথার একজন ফুটবলার। সে তার নিজের দায়িত্ব সম্পর্কে দারুণভাবে অবগত। এই ম্যাচটি লেভানদোভস্কির জন্য খুবই গুরুত্বপূর্ণ। আশা করি সে তার শতভাগ উজাড় করে দিয়ে দলের জন্য ভালো ফল আনতে সহায়তা করবে।

জয়ের দিকে চোখ থাকছে স্বাগতিক বায়ার্ন মিউনিখেরও। ঘরের মাঠে প্রতিপক্ষকে বধ করতে শিষ্যদের ঝালিয়ে নিয়েছেন জুলিয়ান নাগেলসম্যান। সেই সাথে, সাবেক শিষ্য লেভানদোভস্কিকে আটকানোর কৌশল যে তিনি এঁটেছেন এতে কোনো সন্দেহ নেই। লেভা প্রসঙ্গে জুলিয়ান নাগেলসম্যান বলেছেন, সে অনন্য উচ্চতার একজন ফুটবলার। ফিটনেস ধরে রেখে প্রতি ম্যাচেই অসাধারণ পারফরমেন্স করছে সে। তার জন্য সব সময়ই শুভ কামনা থাকবে। তবে বায়ার্নের মাঠে সুবিধা করতে সমস্যা হবে বার্সেলোনার। আশা করছি জয় নিয়েই মাঠ ছাড়বো আমরা।

চ্যাম্পিয়নস লিগের অন্য খেলায় রাত ১টায় লিভারপুলের বিপক্ষে লড়বে আয়াক্স। গত মৌসুম দুর্দান্তভাবে শেষ করা অলরেডরা এবার শুরুতেই খেয়েছে হোঁচট। নাপোলির কাছে ৪-১ গোলে হারের লজ্জা পেয়েছে ইংলিশ ক্লাবটি। তবে সব পেছনে ফেলে আয়াক্সের বিপক্ষে ঘুরে দাঁড়াতে মরিয়া লিভারপুল। নইলে নাপোলি আর আয়াক্সের পেছনে পরে থাকলে গ্রুপ পর্ব থেকেই বিদায়ঘণ্টা বেজে যেতে পারে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের। আর একই সময়ে অ্যাটলেটিকো মাদ্রিদ খেলবে বায়ার লেভারকুজেনের বিপক্ষে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply