মাতিপের নাটকীয় গোলে টিকে রইলো লিভারপুল

|

ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গত রাতের বিগ ম্যাচে জোয়েল মাতিপের শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় পেয়েছে লিভারপুল। অলরেডদের কাছে ২-১ গোলে হেরেছে ডাচ ক্লাব আয়াক্স। পুরো খেলায় নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকা অলরেডদের সামনে শঙ্কা জেগেছিল পয়েন্ট হারানোর। তবে সকল শঙ্কাকে পাশে রেখে ইয়ুর্গেন ক্লপের জন্য ত্রাণকর্তা হিসেবে অবতীর্ণ হন জোয়েল মাতিপ।

অ্যানফিল্ডে খেলার প্রথমার্ধের ১৭ মিনিটে মোহামেদ সালাহর গোলে ডেড লক ভাঙে লিভারপুল। দিয়োগো জোটার অ্যাসিস্ট থেকে গোল আদায় করেন এই মিশরীয় ফরোয়ার্ড। এই গোলে কেবল এগিয়ে যাওয়াই নয়, সালাহর গোল পাওয়াতে কিছুটা হলেও নির্ভার হবেন ক্লপ। তবে চ্যাম্পিয়নস লিগে সবশেষ ৯ ম্যাচে সালাহর গোল ৯টি। তবে ২৭ মিনিটে স্বাগতিকদের স্তব্ধ করে দিয়ে দুর্দান্ত গোলে আয়াক্সকে সমতায় ফেরান মোহামেদ কুদুস।

খেলা যখন নিশ্চিত ড্রয়ের পথেই এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই লিভারপুলকে উচ্ছ্বাসে ভাসান ডিফেন্ডার জোয়েল মাতিপ। এই ক্যামেরুন ডিফেন্ডারের নেয়া হেড ফিরিয়েই দিয়েছিলেন দুসান তাদিচ। তবে তার আগেই বল অতিক্রম করে গোললাইন, আর রেফারি বাজান গোলের বাঁশি।

দুই ম্যাচে এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ-এ’তে দুইয়ে উঠে এসেছে লিভারপুল। ৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে আয়াক্স। আর এক ম্যাচ খেলা নাপোলি ৩ পয়েন্ট নিয়ে অবস্থান করছে শীর্ষে। মৃতুকূপ হিসেবে তাই গ্রুপ সি’র সাথে গ্রুপ এ’কেও হিসেবের মধ্যে রাখতে হচ্ছে। এখানেও লড়াই হয়ে দাঁড়িয়েছে ত্রিমুখী।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply