সবই উপর আল্লাহর ইচ্ছা, যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী

|

ভারত সফরে আপনি প্রধানমন্ত্রীর সাথে যাননি এবার যুক্তরাষ্ট্র সফরে যাবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সবই উপর আল্লাহর ইচ্ছা।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। বলেন, জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে রোহিঙ্গা সমস্যাসহ বাংলাদেশের জাতীয় স্বার্থ সম্পর্কিত বিষয়গুলো অগ্রাধিকার পাবে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাতিসংঘের এই অধিবেশনে করোনা মহামারি, জলবায়ু পরিবর্তন, রোহিঙ্গা সংকটের পাশাপাশি জ্বালানি নিরাপত্তা, টেকসই আবাসন ও ডিজিটাল অবকাঠামো গঠনের বিষয়গুলো আলোচনায় প্রাধান্য পাবে। একইসাথে বাংলাদেশের জাতীয় স্বার্থ সম্পর্কিত অগ্রাধিকারের বিষয়গুলো তুলে ধরা হবে।

তিনি আরও জানান, ১৯ সেপ্টেম্বর থেকে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশন শুরু হবে। এ অধিবেশনে যোগদানের জন্য আগামী ২০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দল নিউইয়র্কে পৌঁছাবে। নিউইয়র্ক ভ্রমণের আগে প্রধানমন্ত্রী ১৫ থেকে ১৯ সেপ্টেম্বর যুক্তরাজ্য ভ্রমণ করবেন। নিউইয়র্কের সফর শেষে প্রধানমন্ত্রী ২৫ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ওয়াশিংটন ডিসিতে অবস্থান করবেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply