এশিয়া কাপে পাকিস্তানের কাছে হার, কারণ হিসেবে যা বলছেন আসগর

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপের সুপার ফোরে বাঁচামরার ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১ উইকেটের হার দেখে আফগানিস্তান। তীব্র উত্তেজনাপূর্ণ এই ম্যাচে শেষ ওভারের প্রথম দুই বলে দুই ছক্কা মেরে পাকিস্তনের জয় নিশ্চিত করেন পেসার নাসিম শাহ। পুরো আসরে দুর্দান্ত বল করা আফগান বোলাররা শেষদিকে স্নায়ু ধরে রাখতে পারেনি কেন? তার উত্তর ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির কাছে দিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক আসগর আফগান।

আসগর বলেছেন, কোনো সন্দেহ নেই, এশিয়া কাপে আফগানিস্তানের পারফরম্যান্স খুব ভাল ছিল। একমাত্র সমস্যা হলো খুব বেশি খেলি না আমরা। এজন্য আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে বড় দলের বিরুদ্ধে হোম এবং অ্যাওয়ে সিরিজ আয়োজন করতে হয়। ততক্ষণ পর্যন্ত আমরা অভিজ্ঞতা অর্জন করতে পারবো না, যতক্ষণ না আমরা নিয়মিত বড় দলের বিপক্ষে খেলবো।

আসগর আফগান আরও বলেছেন, আফগানিস্তান এশিয়া কাপে খেলে অনেক অভিজ্ঞতা অর্জন করেছে। পারফরম্যান্সও ভাল ছিল। কিন্তু অনভিজ্ঞতার কারণে ফাইনালে উঠতে পারিনি আমরা। বড় দলগুলোর বিপক্ষে কম খেলায় আমাদের খেলোয়াড়দের খেলা শেষ করার অভিজ্ঞতা কম। পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি খুবই কাছাকাছি গিয়েছিল। যখনই আপনি একটি বড় দলের বিপক্ষে খেলবেন, তখন আপনাকে খেলাটি নিয়ে গভীরভাবে ভাবতে হবে। আমরা ধারাবাহিকভাবে ভালো খেলে দ্রুত খেলা শেষ করে আসতে চাই। তাই আমাদের বড় দলের বিপক্ষে ধারাবাহিকভাবে খেলতে হবে। এসব দলের বিপক্ষে আমরা যদি ৩ ও ৫ ম্যাচের সিরিজ খেলি, তাহলে দারুণ উন্নতি হবে।

তবে শেষে আসগর বলেছেন, দিনশেষে কিন্তু ক্রিকেটেরই জয় হয়। এক দলকে জিততে হয়, এক দলকে হারতে হয়। এমনকি এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে আফগানিস্তানের হারের পর ক্ষুব্ধ ভক্তরাও। হাতাহাতি হয়েছে, এটা ঠিক হয়নি। খেলাধুলাকে শুধুমাত্র খেলা হিসেবে দেখা উচিত।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply