বন্যাদুর্গত পাকিস্তানের বিপক্ষে সিরিজটি রানি এলিজাবেথকে উৎসর্গ বাটলারের

|

জস বাটলার।

পাকিস্তানের বিপক্ষে সিরিজটি রানি দ্বিতীয় এলিজাবেথের নামে উৎসর্গ করতে চান ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। সেই সাথে, পাকিস্তানের বন্যাদুর্গত মানুষের জন্যও এটি দারুণ খবর। তাদের দেশে আর্ন্তজাতিক ক্রিকেট হচ্ছে, এটিকে প্রেরণা হিসেবে দেখছেন এই ইংলিশ অধিনায়ক। ১৭ বছরের ব্যবধানে ইংল্যান্ড এখন পাকিস্তান সফর করছে।

৭ টি-টোয়েন্টি ম্যাচের এই সিরিজটি রানি দ্বিতীয় এলিজাবেথের নামে উৎসর্গ করতে চান ইংলিশ অধিনায়ক জস বাটলার। সেই সাথে তিনি জানান, পাকিস্তানের বন্যাদুর্গত মানুষের জন্য এই সিরিজটি প্রেরণার। বাটলার বলেন, আপনারা দেখেছেন রানি এলিজাবেথের মৃত্যুতে ইংল্যান্ডে শোকের ছায়া নেমে এসেছে। এই সিরিজটি আমরা তাকেই উৎসর্গ করতে চাই। পাকিস্তানের সাধারণ মানুষ বন্যায় কঠিন সময় পার করছে। আমার মনে হয়, তারা যখন দেখবে আমরা এখানে এসে ক্রিকেট খেলছি তখন এই সিরিজটি হয়তো তাদেরকে প্রেরণা দেবে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড পাকিস্তানের মানুষের জন্য কিছু অর্থ সাহায্যের কথাও ভেবেছে।

এর আগে, ২০২১ সালে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করেছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ২০০৫ সালে শেষবারের মতো ইংল্যান্ড ক্রিকেট দল পাকিস্তানে এসেছিল। ৫ ম্যাচের ওডিআই সিরিজ ৩-২ ব্যবধানে ও ৩ ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয় পাকিস্তান। এবারের পাকিস্তান দলকেও হালকাভাবে নিচ্ছে না ইংলিশরা। সে প্রসঙ্গে জস বাটলার বলেন, পাকিস্তান ক্রিকেট দল এখন বেশ ভালো করছে। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এই সিরিজটি ভূমিকা রাখবে। তাই আমি বেশ ভালো ক্রিকেটই আশা করছি এই সিরিজ থেকে।

অবশ্য এই সিরিজে অন্যতম ফেভারিট হিসেবে ইংল্যান্ডকেই দেখছে পাকিস্তান সমর্থকরা। কারণ তাদের মতে, এই সিরিজের জন্য দেয়া স্কোয়াড তৈরিতে বেশ গাফিলতি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন: এশিয়া কাপে পাকিস্তানের কাছে হার, কারণ হিসেবে যা বলছেন আসগর

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply