মেঘনার জেলে নৌকায় জলদস্যুর হানা, কিশোর জেলে নিহত

|

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে মেঘনা নদীতে ইলিশ ধরার একটি জেলে নৌকায় জলদস্যুরা হানা দিয়েছে। দস্যুদের আক্রমণে ১২ বছর বয়সী কিশোর মো. হাসানের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে নৌ পুলিশ। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও ৪ জেলে। হামলার শিকার হয়ে নিখোঁজ হয়েছিলেন জেলে নজু বয়াতি (৫৫)। তবে পরে তাকে জীবিত উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) গজারিয়া এলাকার মেঘনা নদী থেকে হাসানের লাশ উদ্ধার করা হয়। আগের রাতে মেঘনার লুধুয়া এলাকায় তাদের নৌকায় দস্যুরা হামলা করে।

নিহত জেলে হাসান কমলনগর উপজেলার সাহেবেরহাট ইউনিয়নের মো. সিরাজের ছেলে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে মাতাব্বরহাট মাছঘাটের দেলোয়ার মাঝি ও বশির মাঝির নৌকা নিয়ে জেলেরা মেঘনা নদীতে মাছ ধরতে যান। রাতে মাছ ধরে ফেরার
পথে জলদস্যুরা তাদের নৌকায় হানা দেয়। তাদের হামলায় নজু বয়াতি ও হাসান নদীতে পড়ে নিখোঁজ হন। হামলায় আহত হন আরও চার জেলে। দস্যুরা অস্ত্রের মুখে নৌকায় থাকা নগদ টাকা, মাছ ও জালসহ সকল মালামাল নিয়ে যায়। নিখোঁজ দুই জেলের একজনের লাশ উদ্ধার হয়েছে, অপর জেলে নজু বয়াতিকে জীবিত উদ্ধার করেছে নৌ পুলিশ।

দস্যুদের হামলায় আহত দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। বাকি দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন মজু চৌধুরীর হাট নৌ পুলিশের ইন্সপেক্টর মো. আবু তাহের। তিনি জানান, জলদস্যুদের গ্রেফতারে তাদের অভিযান চলছে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply