আবারও কৃষ্ণার স্ট্রাইকে ২ গোলের লিড ফিরে পেলো বাংলাদেশ

|

কৃষ্ণার দ্বিতীয় গোল।

সাফের ফাইনালে ১ গোল শোধ করে ম্যাচ জাগিয়ে দিয়েছিল নেপাল। কিন্তু এরপর আবারও আঘাত হানেন কৃষ্ণা। তার ব্যক্তিগত দ্বিতীয় গোলে ফাইনাল জয়ের বেশ কাছেই পৌঁছে গেছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। ২ গোলের লিড নিয়ে এখন ম্যাচ শেষ করাই বাংলাদেশের লক্ষ্য।

২ গোলের পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করেই মুহূর্মুহূ আক্রমণ শানায় নেপাল। এক পর্যায়ে ম্যাচে ফিরেও আসে তারা। আনিতা বাসনেতের লক্ষ্যভেদে ১ গোল শোধ করে নেপাল। ম্যাচের ৬৯ মিনিটের মাথায় ডি বক্সের ডানপ্রান্তে আনিতার জোরালো শট বাংলাদেশের জালে জড়ালে খেলায় প্রতিদ্বন্দ্বিতা বেড়ে যায় অনেকগুণ। আর এরপরই নিচু ব্লকের রক্ষণের কাজ থেকে গা ঝড়া দিয়ে ওঠে সাবিনা-কৃষ্ণারা। ম্যাচের ৭৬ মিনিটে দারুণ এক প্লেসিং শটে নেপালের জালে বল জড়িয়ে বাংলাদেশের জয়কে হাতের নাগালে নিয়ে আসেন এই ফুটবলার।

এর আগে, নেপালের বিপক্ষে সাফের ফাইনালের প্রথমার্ধ ২ গোলের লিড নিয়ে শেষ করেছিল বাংলাদেশ। কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে স্বপ্নের ফাইনালে শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ। শক্তিশালী নেপালের বিপক্ষে ম্যাচের ১৩ মিনিটেই শামসুন্নাহার জুনিয়রের গোলে লিড পায় গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। এক গোলে পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে ওঠে নেপাল। কিন্তু প্রতি আক্রমণে ম্যাচের চেহারা অনেকটাই পাল্টে দিলেন কৃষ্ণা। নেপালের অর্ধে দারুণ ইন্টারসেপশনের পর সাবিনার বাড়ানো পাস থেকে ডি বক্সের বামপ্রান্তে বল পেয়ে বাম পায়ের দুর্দান্ত শটে বল জালে জড়ান এই ফুটবলার।

সাফের ষষ্ঠ আসরে এ নিয়ে দ্বিতীয়বার ফাইনালে খেলছে বাংলাদেশ। এর আগে ২০১৬ সালে শিলিগুড়িতে স্বাগতিক ভারতের কাছে ৩-১ গোলে হেরে শিরোপার হাতছাড়া করে। আজ সেই আক্ষেপ ঘোচাতে চান মেয়েরা। অন্যদিকে, নেপাল সাফে এ নিয়ে পঞ্চমবার ফাইনালে খেলছে নেপাল। আগের পাঁচবারের ফাইনালেই ভারতের কাছে হারের তেতো স্বাদ পেয়েছে তারা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply