জিহ্বা দিয়ে ছবি এঁকে রেকর্ড বুকে রনি

|

ছবি: সংগৃহীত

রঙ তুলির বদলে জিহ্বা দিয়ে ছবি এঁকে চমক ছড়াচ্ছেন ভারতের পশ্চিমবঙ্গের এক যুবক। দ্রুততম মুহুর্তের ভেতর এঁকে ফেলতে পারেন হুবহু প্রতিকৃতি। ব্যতিক্রমী এ দক্ষতার কারণে এরই মধ্যে নাম তুলেছেন ইন্ডিয়া বুক অব রেকর্ডে।

এশিয়ান নিউজের এক প্রতিবেদনে বলা হয়, মাত্র ২ মিনিটে সংগীত সম্রাজ্ঞী প্রয়াত লতা মঙ্গেশকারের ছবি উল্টো করে জিভ দিয়ে এঁকে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নিজের নাম তুলেছে ২২ বছরের রনি।

রনির ঘরে ঢুকলেই দেখা যাবে তার আঁকা ছবিতে ছোট্ট ঘর ভর্তি হয়ে উঠেছে। তার ঘরে রয়েছে বাংলা ছবির নায়িকা স্বস্তিকা মুখার্জি থেকে অরিজিৎ সিং, মাদার তেরেসা, কে কেসহ একাধিক ব্যক্তিদের ছবি।

রনি বলেন, কিছুটা ভিন্ন করে সবার নজরে আসতেই জিভ দিয়ে ছবি আঁকার পরিকল্পনা তার। তবে জিভ দিয়ে রং মুখের ভেতরে যাওয়ার সম্ভাবনা থেকে যায়। রনি জানালেন তিনি সতর্ক থাকেন এই বিষয়ে। জিভে রং নিয়ে ছবি আঁকতে গেলে মুখের ভেতর রং চলে যাওয়ার বিষয়ে সচেতন রনির পরিবারও।

যদিও জিভ দিয়ে ছবি আঁকার বিষয়ে চিকিৎসকরা নতুন প্রজন্মের শিল্পীদের সতর্ক করছেন। তাদের মতে, এই শখকে বাড়তে না দেয়াই ভাল। কারণ জিভ দিয়ে দেহে বিষাক্ত রং তো প্রবেশ করেই। তাছাড়া এতে স্নায়ুতন্ত্রের বহু ক্ষতি হয়। তাই নিজের কাজ ছাড়া জিভের উপর বাড়তি কাজের ভার না চাপাতেই পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

ভারতের প্রথম জিভ শিল্পী কেরালার অনিল কে ইতোমধ্যেই তার মাশুল গুনছেন। তার দেখা দিয়েছে মাথা ধরা, দুর্বল দৃষ্টিশক্তির মতো একাধিক শারীরিক সমস্যা। তাই জিভকে বিশ্রাম দিয়ে অনিল ছবি আঁকার কাজে লাগাচ্ছেন থুতনি, নাক, কনুই এবং পা।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply