চট্টগ্রামে বাড়ছে শিশু চুরির ঘটনা

|

শিশু চুরির ঘটনা বাড়ছে চট্টগ্রামে। এবার বন্দর এলাকা থেকে চুরি হয়েছে ৩ বছরের এক কন্যা শিশু। সিসি ক্যামেরার ফুটেজে ধরা পড়েছে তাকে নিয়ে যাওয়ার দৃশ্য। তবে খোঁজ মেলেনি চারদিনেও। বুকের ধন হারিয়ে পাগলপ্রায় শিশুটির মা-বাবা।

জানা যায়, চিপস খেতে দেয়ার কথা বলে কোলে নেন অভিযুক্ত ব্যক্তি। তারপর শিশুটিকে নিয়ে দ্রুত সটকে পড়েন। গেল মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর বন্দর থানাধীন কলসীদিঘী পাড়ে ঘটে এ ঘটনা। সিসিটিভির ফুটেজে দেখা যায়, দৌড়ে গলি থেকে বের হয়ে প্রথমে রিকশায় করে প্রধান সড়কে, তারপর সেখান থেকে মোটরসাইকেলযোগে সিটি গেট হয়ে জেমি নামের শিশুটিকে নিয়ে শহর ছাড়েন অভিযুক্ত ব্যক্তি। খোঁজ মেলেনি ৪ দিনেও।

সিএমপির বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, আমরা অভিযুক্ত ব্যক্তিকে শনাক্ত করতে পারছি না। কেউ বলতে পারছে না সে এই এলাকার কিনা। এ জন্যই প্রচার মাধ্যমের শরণাপন্ন হয়েছি। আমরা আশা করছি, খুব শিগগিরই আমরা শিশুটিকে জীবিত উদ্ধার করতে পারবো।

সন্তান হারিয়ে পাগল প্রায় মা রুনা আক্তারের ভাষ্য, কুমিল্লা থেকে ট্রেনে করে নানির সাথে চট্টগ্রামে খালার বাড়িতে যাচ্ছিল জেমি। ট্রেনে তাদের সাথে সখ্যতা গড়ে পিছু নেন ওই ব্যক্তি। তারপর কোলে নিয়ে এগিয়ে দেয়ার কথা বলে শিশুটিকে নিয়ে দৌড়ে পালায় সে।

এ ঘটনায় বন্দর থানায় মামলা হয়েছে। শিশুটির পরিবার অনেককে সন্দেহ করলেও পুলিশের প্রাথমিক ধারণা, এটি পেশাদার কোনো অপহরণকারী চক্রের পরিকল্পিত কাজ।

এর আগেও বন্দর এলাকায় শিশু চুরির ঘটনা ঘটেছে একাধিকবার। এবারের ঘটনায় জড়িত ব্যক্তিকে কেউ চিনলে বন্দর থানায় জানানোর অনুরোধ পুলিশের।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply