খেলা হবে, আন্দোলনে খেলা হবে, নির্বাচনে খেলা হবে: ওবায়দুল কাদের

|

বন্দুকের নলের মুখে নয়, মাঠে ময়দানে আন্দোলন করে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, রাজনৈতিকভাবেই বিরোধী দলের রাজনীতিকে মোকাবেলা করা হবে। খেলা হবে, আন্দোলনে খেলা হবে, নির্বাচনে খেলা হবে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার কদমতলী থানা আওয়ামী লীগের সম্মেলনে এসব কথা বলেন তিনি। এ সময় বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক প্রশ্ন করেন, ক্ষমতায় থেকে কেন নৈরাজ্য আর অশান্তি করবে আওয়ামী লীগ? বলেন, আন্দোলন ও নির্বাচন নিয়ে উভয় সংকটে বিএনপি। মাঠের আন্দোলন আর নির্বাচন নিয়ে বিভ্রান্তিতে দলটি।

দলের নেতাকর্মীদের সংযমের সাথে রাজনীতি করার আহ্বান জানিয়ে ওবায়াদুল কাদের বলেন, কারও সভা-সমাবেশ বা বাড়িতে হামলা করবে না আওয়ামী লীগ। বিএনপি নেতারা মিথ্যাচার করছেন।

প্রধানমন্ত্রী ধৈর্যের সঙ্গে রাজনীতি করার নির্দেশ দিয়েছেন উল্লেখ করে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বানও জানান ওবায়দুল কাদের।

বিদেশি দূতাবাসে গিয়ে বিএনপি নেতারা মজার মজার খাবার খায় আর নালিশ করে উল্লেখ করে তিনি বলেন, তাদের বলবো রঙিন খোয়াব দেখে লাভ নাই। ফখরুল সাহেব, বিএনপির এখন উভয় সংকট। বিএনপির অবস্থা এখন জলে কুমির ডাঙ্গায় বাঘের মতো। তাদের সামনে বিপদ। আন্দোলনেও বিপদ, নির্বাচনেও বিপদ। এই অবস্থা নিয়ে কোথায় যাবে তারা? নেতার তো ঠিক নাই। কে হবে নেতা? কে হবে প্রধানমন্ত্রী। জগাখিচুড়ি জোট।

নির্বাচন সুষ্ঠু করতে সরকার সর্বোচ্চ সহযোগিতা করবে জানিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, পাশাপাশি মাঠের রাজনীতিতেও সরব থাকবে আওয়ামী লীগ। উশৃঙ্খল নেতাকর্মীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে দল।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply