মোরাতার গোলে সেমিতে স্পেন, কপাল পুড়লো রোনালদোদের

|

ছবি: সংগৃহীত

উয়েফা নেশনস লিগের অঘোষিত কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে শেষ দল হিসেবে সেমিফাইনালে পৌঁছেছে স্পেন। স্ট্রাইকার আলভারো মোরাতার ৮৮ মিনিটের গোলে সেমিফাইনালের স্বপ্ন ভেঙে যায় পর্তুগিজদের, যেখানে সেমিতে জায়গা পেতে ক্রিস্টিয়ানো রোনালদোর দলের কেবল ড্র করলেই হতো!

নেশনস লিগের এ ক্যাটাগরির গ্রুপ টুর ম্যাচে স্পেনকে আতিথ্য দেয় পর্তুগাল। ড্র করলেই সেমিতে যাবে স্বাগতিকরা। আর স্পেনের প্রয়োজন জয়। এমন সমীকরণের ম্যাচে বল পজেশনে স্প্যানিশদের আধিপত্য থাকলেও আক্রমণের সংখ্যায় অনেক এগিয়ে ছিল পর্তুগাল। ৩৩ মিনিটে ডিয়েগো জটার শট রুখে দেন স্প্যানিশ কিপার উনাই সিমন।

ছবি: সংগৃহীত

৩৭ মিনিটে ব্রুনো ফার্নান্দেসের জোড়ালো শট অল্পের জন্য মিস করে স্পেনের জাল। ৪৭ মিনিটে গোলের সুযোগ হাতছাড়া করেন অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। আর ৬৯ মিনিটে রুবেন দিয়াজের শট গোলরক্ষক উনাই সিমনকে পরাস্ত করলেও প্রতিহত করেন স্পেনের রাইট ব্যাক ড্যানি কারভাহাল।

ছবি: সংগৃহীত

৮৮ মিনিটে আসে পার্থক্য গড়ে দেয়ার মুহূর্ত। কারভাহাল-নিকো উইলিয়ামসের সেট আপ থেকে স্পেনের জয় নিশ্চিত করেন আলভারো মোরাতা। এই জয়ে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে পৌঁছায় স্পেন। সেমি ফাইনালে স্পেনের সঙ্গী হয়েছে ক্রোয়েশিয়া, ইতালি ও নেদারল্যান্ডস।

আরও পড়ুন: মেসির ৯০, আর্জেন্টিনার হয়ে ‘১০০’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply