চুরি হওয়া গাছ স’মিল থেকে উদ্ধার

|

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের বোয়ালমারীতে মোনালিসা তানিয়া নামে এক নারীর মেহগনি বাগান থেকে রাতের আঁধারে গাছ কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার রুপাপাত-কালিনগর বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় শনিবার বোয়ালমারী থানার ডহরনগর পুলিশ তদন্ত কেন্দ্রে একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই নারী। অভিযোগের পর শনিবার দুপুরে রুপাপাত বাজারের বাবলুর স’মিল থেকে গাছগুলি জব্দ করে পুলিশ।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার রূপাপাত ইউনিয়নের রূপাপাত গ্রামের শেখ আলিমুজ্জামানের স্ত্রী মোনলিসা তানিয়া ব্যবসা ও স্বামীর চাকরির সুবাদে পরিবার নিয়ে ঢাকায় থাকেন। এই সুযোগে শুক্রবার দিবাগত গভীর রাতে কদমী গ্রামের বাসিন্দা তানিয়ার ননদের স্বামী ইউনুচ কাজী (৪৫) ও তার ছেলে দিদার কাজীসহ (২২) লোকজন নিয়ে কালিনগর ময়রার মাঠ সংলগ্ন মেহগনি বাগান থেকে কয়েকটি গাছ কেটে বাবলুর স’মিলে নিয়ে রাখে। মোনালিসা তানিয়ার অভিযোগের ভিত্তিতে ডহরনগর তদন্ত কেন্দ্রের পুলিশ গাছের গুড়িগুলি উদ্ধার করে। গাছের আনুমানিক মূল্য প্রায় তিন লক্ষ টাকা বলে জানা গেছে।

এ ব্যাপারে মোনলিসা তানিয়া বলেন, আমরা পরিবারের সকলেই ঢাকায় থাকি। আমার ছেলে সন্তান না থাকায় এই সুযোগে ইউনুচ কাজী তার ছেলে দিদার কাজী আমার ক্রয়কৃত জমির মেহগনি বাগান থেকে ৯টি গাছ রাতের আঁধারে চুরি করে কেটে নিয়ে যায়। এছাড়া আমরা বসতবাড়িতে আসলে বিভিন্নভাবে হুমকি ধমকি দেয় ইউনুচ কাজী গংরা।

গাছ কেটে নেয়া ইউনুচ কাজী বলেন, জায়গাটা আমার সুমন্দির। গাছগুলি কাটা আমার অন্যায় হয়েছে। এ বিষয়ে তাদের কাছে আমরা মাফ চেয়েছি। গাছগুলি পুলিশ নিয়ে গেছে।

শনিবার বিকেলে গাছ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে ডহরনগর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আজাদ হোসেন বলেন, গাছ কাটার বিষয়ে অভিযোগ পেয়ে গাছের গুলি স’মিল থেকে জব্দ করা হয়েছে। দু’পক্ষকেই তদন্ত কেন্দ্রে আসতে বলা হয়েছে। বিষয়টি নিয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply