ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ৫ বছরের শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ, মামলা

|

অভিযুক্ত ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির।

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে চকলেট খাওয়ার প্রলোভন দেখিয়ে সাড়ে ৫ বছরের এক শিশুকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে সদর উপজেলার ১৬নং নারগুন ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবিরের বিরুদ্ধে।

শুক্রবার (৭ অক্টোবর) এ ঘটনায় ভুক্তভোগী শিশুর বাবা সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার পর থেকে অভিযুক্ত হুমায়ুন কবির আত্মগোপনে রয়েছেন বলে জানা গেছে। পুলিশের দাবি আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে। ঘটনাটি ঘটেছে (চলতি বছরের) গত ১৫ সেপ্টেম্বর দুপুরে। অভিযুক্ত হুমায়ুন কবির ঠাকুরগাঁও সদর নারগুন ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। অভিযোগ আছে, দলীয় প্রভাব খাটিয়ে ও ভয়ভীতি দেখিয়ে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করে আসছিলেন অভিযুক্ত ওয়ার্ড আওয়ামী লীগ নেতা।

ভুক্তভোগী শিশুটির মা জানান, অভিযুক্ত হুমায়ুন কবির খাবারের লোভ দেখিয়ে তার বাড়িতে ডেকে নিয়ে গিয়ে ঘরের দরজা জানালা বন্ধ করে ও শিশুটিকে ধর্ষণের চেষ্টা করে। বিষয়টি হুমায়ুনের পরিবারের সদস্যদের জানানো হলে তারা উল্টো বিভিন্ন রকম ভয়ভীতি ও জানে মেরে ফেলার হুমকি-ধমকি দেয়। এজন্য, ভয়ে বিষয়টি এতোদিন গোপন রেখেছিলেন তারা। কিন্তু দিন দিন শিশুটি অসুস্থ হয়ে পড়লে তাকে গত ৪ অক্টোবর দুপুরে হাসপাতালে ভর্তি করানো হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, এধরনের ঘটনা হুমায়ুন এর আগেও ঘটিয়েছেন। ঘটনার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচার চেয়ে হুমায়নের শাস্তি দাবী করেছেন ভূক্তভোগীর পরিবার ও স্থানীয়রা।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের গাইনি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. সালমা সুতলনা জানান, শিশুটির ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে, এটি স্পষ্টতই যৌন নিপীড়ন। ভূক্তভোগীর পরিবার চাইলে আইনের আশ্রয় নিতে পারেন।

এদিকে ধর্ষন চেষ্টার বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত হুমায়ুন কবির জানান, প্রায় ৩ মাস আগে তার ঘরে শিশুটি একাই রিমোট নিয়ে টিভি দেখছিল। তখন তিনি শিশুটিকে টিভি দেখতে নিষেধ করেন। কিন্তু শিশুটি টিভি বন্ধ করার জন্য রিমোট দিতে না চাইলে রিমোট কেড়ে নিতে গেলে শিশুটি হাত-পা ছোঁড়াছুড়ি করে। এ সময় শিশুটির শরীরে কোথায় তার হাত লেগেছে তা তার জানা নেই। কিছুদিন পূর্বেও গাছের পাতা পাড়াকে কেন্দ্র করে তাদের সাথে ঝগড়া বিবাদ হয়, তারই জেরে তাকে এ হয়রানি করা হচ্ছে বলে জানান তিনি।

ঠাকুরগাঁও সদর থানার ওসি কামাল হোসেন জানান, এ বিষয়ে সদর থানায় একটি মামলা দায়ের হয়েছে। আসামিকে গ্রেফতারের প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply